বাগমারায় অনির্দিষ্টকালের জন্য ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ ঘোষণা - দৈনিক বাগমারা
মঙ্গলবার , ২৫ অক্টোবর ২০২২ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও বিচার
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. চাকরি
  7. জাতীয়
  8. জীবনযাপন
  9. তথ্য ও প্রযুক্তি
  10. ধর্ম
  11. বাগমারা উপজেলা
  12. বিনোদন
  13. রাজনীতি
  14. শিক্ষা ও ক্যাম্পাস
  15. সম্পাদকীয়

বাগমারায় অনির্দিষ্টকালের জন্য ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ ঘোষণা

প্রতিবেদক
Dainik Bagmara
অক্টোবর ২৫, ২০২২ ১:৫১ অপরাহ্ণ

বিজ্ঞাপন

বাগমারা প্রতিনিধি

রাজশাহীর বাগমারায় মানববন্ধন ও অবস্থান কর্মসূচী পালন করেছে বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক মালিক সমিতি। মঙ্গলবার বিকেলে সাড়ে ৫ টায় ভবানীগঞ্জ নিউ মার্কেটের সামনে তারা মানববন্ধন ও অবস্থান কর্মসূচী পালন করেন। অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক এবং ডায়াবেটিক সেন্টারের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহণ না করা পর্যন্ত বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক মালিক সমিতির আওতাভুক্ত সরকারি রেজিস্ট্রেশন প্রাপ্ত ১৮টি বেসরকারি ক্লিনিক অনির্দিষ্ট কালের জন্য বন্ধ ষোঘণা করে তালা ঝুলিয়ে দিয়েছেন ক্লিনিক মালিক সমিতি।

সারাদিন যে সকল রোগী উপজেলা সদরের ক্লিনিক গুলোতে চিকিৎসাসেবা নেয়ার জন্য আসলেও তাদেরকে সেবা দেয়া হয়নি। বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক মালিক সমিতির আওতাভুক্ত ক্লিনিক বন্ধ থাকায় রোগীদের চলে যেতে হয়েছে। মঙ্গলবার হঠাৎ করেই মোবাইল কোর্ট পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। অভিযানে রেজিস্ট্রশন প্রাপ্ত ২টি ক্লিনিকে অর্থদন্ড করা হয়। সেই সাথে বিতর্কিত ভবানীগঞ্জ ডায়াবেটিক সেন্টারে মোবাইল কোর্টের ওই অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে ওই ক্লিনিকেরও অর্থদন্ড করা হয়। সম্প্রতি বিতর্কিত নানা অভিযোগে ভবানীগঞ্জ ডায়াবেটিক সেন্টারকে বাগমারা বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক মালিক সমিতি থেকে বাদ দেয়া হয়েছে।

বিনা কারণে যেন রেজিস্ট্রেশন প্রাপ্ত অন্যান্য ক্লিনিক মালিকরা হয়রানীর শিকার না হয়। সে কারনে বাগমারা বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক মালিক সমিতির পক্ষ থেকে সকল ক্লিনিকে চিকিৎসাসেবা বন্ধ করে দেয়া হয়েছে। ওই সকল ক্লিনিকে বর্তমানে তালা ঝুলিয়ে রাখা হয়েছে।

এদিকে মানববন্ধন ও অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন, বাগমারা বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক মালিক সমিতির সভাপতি ডাঃ সাব্বির আহম্মেদ অনিক, সাধারণ সম্পাদক জোবায়দুর রহমান, সদস্য লোকমান হাকিম, মুশফিকুর রহমান, শাহাদাত হোসেন, জিল্লুর রহমান প্রমুখ। এ সময় উপস্থিত ছিলেন, বাগমারা বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক মালিক সমিতির সদস্য মিজানুর রহমান, আমিনুল ইসলাম, হাফিজুর রহমান, রায়হানুল, মাহাবুর রহমান, আতিক রুবেল, আব্দুর রাজ্জাক, মিজানুর রহমান সহ সমিতির সকল সদস্য।

মানববন্ধনে দাবী করা হয় ভবানীগঞ্জ ডায়াবেটিক সেন্টার চিকিৎসার নামে রোগীদের সাথে প্রতারণা করে আসছে। কোন নিয়ম-নীতির তোয়াক্কা না করেই নিজের ইচ্ছা মতো রোগীর নিকট ফি আদায় করেন। সেই সাথে অসংগতিপূর্ণ রিপোর্ট তৈরি করে রোগীদের বিড়ম্বনায় ফেলেন। নানান অভিযোগে এরই মধ্যে ভবানীগঞ্জ ডায়াবেটিক সেন্টারের বিরুদ্ধে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে অভিযোগ দিয়েছেন এক ব্যক্তি। ভবানীগঞ্জে ডায়াবেটিক সেন্টার খুলে কয়েক বছর থেকে অভিনব কায়দায় রোগীদের সাথে প্রতারণা করে আসছে এর মালিক ডাঃ রিয়াশাত উল লতিফ মামুন এবং তার স্ত্রী ডাঃ নাহিদা ইয়াসমিন।

বাগমারায় রেজিস্ট্রেশন বিহীন যে সকল ক্লিনিক রয়েছে তাদের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা নেয়ার জন্য দাবী জানানো হয় এই মানববন্ধন ও অবস্থান কর্মসূচীর মাধ্যমে।

Facebook Comments Box

প্রতিমুহুর্ত্বের খবর দ্রুত পেতে পেজে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত

সর্বশেষ - বাগমারা উপজেলা

আপনার জন্য নির্বাচিত

বাগমারায় ঈদুল আযহার নামাজ আদায় করলেন এমপি এনামুল হক

ব্রাজিল ১, আর্জেন্টিনা ২, বাংলাদেশ ১৯২, ফিফা র‍্যাঙ্কিং ঘোষণা

শেখ রাসেলকে হত্যার মধ্যদিয়ে জাতিকে কলঙ্কিত করা হয়েছেঃ এমপি এনামুল হক

বাগমারায় ব্র্যাকের যৌন হয়রানী প্রতিরোধে কর্মশালা

বাগমারায় ভ্রাম্যমাণ আদালতে অবৈধ কীটনাশক ডিলারের জরিমানা

নারায়ণগঞ্জে ট্রেনে কাটা পড়ে অজ্ঞাতপরিচয় কিশোরের মৃত্যু

রাজশাহীতে প্রতারক চক্রের বিরুদ্ধে ব্যবস্থা নিতে স্বরাষ্ট্র মন্ত্রীর হস্তক্ষেপ কামনা

বাগমারায় বাসুপাড়া ইউনিয়নে সরকারের সুফলভোগীদের সাথে এমপির মতবিনিময়ের স্থল পরিদর্শন

বাগমারায় পুকুর থেকে শ্রমিকের মরদেহ উদ্ধার

ঢাকায় এনা গ্রুপের আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬ তম জন্মদিন পালিত

x
error: Content is protected !!