বাগমারায় ঈদের বাজার জমে ওঠেছে - দৈনিক বাগমারা
বৃহস্পতিবার , ৬ এপ্রিল ২০২৩ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও বিচার
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. চাকরি
  7. জাতীয়
  8. জীবনযাপন
  9. তথ্য ও প্রযুক্তি
  10. ধর্ম
  11. বাগমারা উপজেলা
  12. বিনোদন
  13. রাজনীতি
  14. শিক্ষা ও ক্যাম্পাস
  15. সম্পাদকীয়

বাগমারায় ঈদের বাজার জমে ওঠেছে

প্রতিবেদক
Dainik Bagmara
এপ্রিল ৬, ২০২৩ ২:১৩ অপরাহ্ণ

বিজ্ঞাপন

মাহফুজুর রহমান প্রিন্স, বাগমারাঃ

বাগমারায় এবার ঈদের বাজার জমে ওঠেছে। দোকানেীরা যে যার মত পন্যের পসরা সাজিয়ে দোকানের সৌন্দর্য বৃদ্ধি ও মনোরম লাইটিং দিয়ে দোকানের সাজসজ্জা বৃদ্ধি করে চলেছেন। এবার ঈদে ভাল ব্যবসার প্রস্তুতি নিলেও ব্যবসায়ীদের মাঝে বিরাজ করছে ঢাকার বঙ্গবাজারের ভয়াবহ সেই অগ্নিকান্ডের কথা।

বাগমারার অনেক ব্যবসায়ী রয়েছেন যারা ঢাকার বঙ্গবাজার থেকে মালামাল কিনে আনেন। তারাও ওই সমস্ত ব্যবসায়ীদের দূর্দশার কথা চিন্তা করে বিমর্ষ হয়ে পড়েছেন। এছাড়া বর্তমানে ইউক্রেন যুদ্ধ সহ জ্বালানীর মূল্য বৃদ্ধি ও নানান কারণে সবধরনের পন্যের মূল্য বৃদ্ধি পাওয়ায় সীমিত আয়ের লোকজনের মনোকষ্ট বৃদ্ধি পাওয়ায় ব্যবসায়ীরাও রয়েছেন এক ধরণের চাপের মুখে। তারপরও ঈদের কোনাকাটায় কমতি নেই।

পরিবারের সদস্যদের জন্য যে যার সাধ্যমত কেনাকাটায় এরি মধ্যে দোকানগুলোতে ভীড় করা শুরু করেছেন। সরেজমিন গতকাল বৃহস্পতিবার উপজেলার তাহেরপুর, ভবানীগঞ্জ, মাদারীগঞ্জ, মচমইল ও হাটপাঙ্গোপাড়া সহ বেশ কিছু হাটাবাজার ঘুরে দেখা গেছে ঈদের কেনাকাটার ধুম পড়েছে।

এসব কেনাকাটায় মেয়েরাই এখন বেশি গৃহিণী। তারা পরিবারের সদস্যদের সাথে নিয়ে পছন্দমাফিক পোশাক ক্রয় করছেন। তাহেরপুর পৌর সুপার মার্কেটের গার্মেন্টস ব্যবসায়ী তুহিন খান জানান, ২/৩ দিন ধরে ঈদের কেনাকাটা জমতে শুরু করেছে। তার দোকান থেকে শিশুদের পোশাক ও মেয়েদেরে সেলোয়ার কামিজ বেশি বিক্রি হচ্ছে।একই মার্কেটের জুতার দোকানী তাহের আলী জানান, এবার ঈদকে সামনে রেখে নতুন নতুন জুতা সেন্ডেল এনেছেন তারা। তার দোকানে লেডিস সেন্ডেলের বেশি মডেল রয়েছে। তবে এবার দাম কিছুটা বেশি বলে জানান দোকানীরা।

এদিকে ঈদকে সামনে রেখে উপজেলা সদর ভবানীগঞ্জের ব্যবসায়ীরাও ব্যাপক প্রস্তুতি নিয়েছেন। ভবানীগঞ্জ নিউমার্কেট, আল-আমিন মার্কেট সহ বিভিন্ন মার্কেটে আলোক সজ্জা করা হয়েছে ঈদ উপলক্ষে। প্রতিবারের ন্যায় এবারও ঈদ উপলক্ষে ক্রেতা সাধারনকে আকৃষ্ট করার জন্য ভবানীগঞ্জ নিউমার্কেটে ব্যবসায়ীদের উদ্যোগে লটারীর টিকিট ছাড়া হয়েছে।

নিউমার্কেটের ব্যবসায়ী রহিদুল ইসলাম জানান, ঈদকে সামনে রেখে তারা ব্যাপক প্রস্তুতি নিয়েছেন। তার দোকানে সকাল থেকে রাত ১০টা পর্যন্ত ব্যাপক কেনাকাটা হচ্ছে। রেডিমেড় ও গার্মেন্টেস সামগ্রি বেশি বিক্রি হচ্ছে। এদিকে ঈদ উপলক্ষে স্বল্পআয়ের লোকজনও ব্যস্ত তাদের সাধ্যের মধ্যে কেনাকাটা করতে। তারাও ফুটপাতের দোকানে দোকানে ছুটছেন। ভবানীগঞ্জ হাইস্কুল রোডে রয়েছে এমন ফুটপথের দোকান। এখানে স্বল্পআয়ের লোকেরা ঈদের কেনাকাটা করছেন। পৌরসভার হাজরাপাড়া মহল্লার আব্দুল আলীম(৭০) এসেছেন এই মার্কেটে কেনাকাটা করতে। তিনি দুই নাতির জন্য পাঞ্জাবি ও তার স্ত্রীর জন্য একটি শাড়ি কিনতে এসেছেন। তবে গতবারের চেয়ে এবার দাম কিছুটা বেশি বলে জানালেন আব্দুল আমীম।

এদিকে ঈদকে সামনে রেখে ভবানীগঞ্জ বাজারের পরিস্কার পরিচ্ছন্নতা বৃদ্ধি করা হয়েছে। ট্রাফিক জ্যাম যাতে না লাগে তার জন্য লোক নিয়োগ করা হয়েছে। ভবানীগঞ্জ বাজার বনিক সমিতির সভাপতি জাহাঙ্গীর আলম হেলাল বলেন, আসন্ন ঈদুল ফিতারকে সামনে রেখে বাজারের নিরাপত্তা ও পরিস্কার পরিচ্ছন্নতা বৃদ্ধি করা হয়েছে। আমরা চেষ্টা করছি সবাই যেন নিরাপদে কেনাকাটা করতে পারেন। ভবানীগঞ্জ পৌর মেয়র আব্দুল মালেক মন্ডল জানান, ঈদ সামনে রেখে আমরা সবধরণের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছি। এছাড়া বাজারের পরিস্কার পরিচ্ছন্নতা ও ট্রাফিক জ্যাম যাতে না লাগে সেদিকেও আমরা বিশেষ নজর রাখছি।

Facebook Comments Box

প্রতিমুহুর্ত্বের খবর দ্রুত পেতে পেজে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত

সর্বশেষ - বাগমারা উপজেলা

আপনার জন্য নির্বাচিত

বাগমারায় মাদারীগঞ্জ বাজারে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে প্রভাবশালীর ভবন নির্মাণ

বাগমারায় বজ্রপাতে কৃষকের মৃত্যু

বাগমারায় টাকা ছাড়া মিলছে না সেচের ছাড়পত্র, অভিযোগ কৃষকদের

বাগমারায় হাফেজিয়া মাদ্রাসার শিক্ষার্থী নিখোঁজ

বাগমারায় স্ত্রীর আত্মহত্যার প্ররোচনা মামলায় স্বামী গ্রেপ্তার

বাগমারায় ৭ হাজার নারী পেল ইঞ্জিঃ এনামুল হকের ঈদ উপহার

নৌকা প্রতীকে ভোট দেয়ার শপথ নিলেন বাসুপাড়া ইউনিয়নের সুফলভোগীরা

বাগমারায় ফুটবল বিশ্বকাপের উত্তাপ ছড়িয়ে পড়েছে

রাজশাহীতে ক্বেরাত প্রতিযোগিতায় স্বর্ণপদক পেলেন আব্দুর রহমান

বাগমারায় ইউনিয়ন পরিষদ সম্পর্কিত মৌলিক প্রশিক্ষণের সমাপনী

x
error: Content is protected !!