বাগমারায় স্বতন্ত্র প্রার্থীর কাঁচি প্রতীকের নির্বাচনী অফিস গুড়িয়ে দিল নৌকার প্রার্থী সহ অনুসারীরা - দৈনিক বাগমারা
মঙ্গলবার , ১৯ ডিসেম্বর ২০২৩ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও বিচার
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. চাকরি
  7. জাতীয়
  8. জীবনযাপন
  9. তথ্য ও প্রযুক্তি
  10. ধর্ম
  11. বাগমারা উপজেলা
  12. বিনোদন
  13. রাজনীতি
  14. শিক্ষা ও ক্যাম্পাস
  15. সম্পাদকীয়

বাগমারায় স্বতন্ত্র প্রার্থীর কাঁচি প্রতীকের নির্বাচনী অফিস গুড়িয়ে দিল নৌকার প্রার্থী সহ অনুসারীরা

প্রতিবেদক
Dainik Bagmara
ডিসেম্বর ১৯, ২০২৩ ৫:১৮ অপরাহ্ণ

বিজ্ঞাপন


বাগমারা প্রতিনিধি

রাজশাহীর বাগমারায় ক্রমেই সহিংসহ হয়ে উঠছে নৌকার প্রার্থী আবুল কালাম আজাদ সহ তার অনুসারীরা। নির্বাচনী তফসিল ঘোষণার পর থেকেই বাগমারা জুড়ে নির্বাচনী আচরণবিধি ভেঙ্গে তান্ডব চালিয়ে যাচ্ছেন তারা। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়ে কাঁচি প্রতীক নিয়ে প্রতিদ্ব›দ্বীতা করছেন ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি।

নৌকার বিরুদ্ধে নির্বাচন করার কারণে স্বতন্ত্র প্রার্থীর প্রচার-প্রচারণায় বাধা প্রদান সহ হামলা চালানো হচ্ছে বলে অভিযোগ উঠেছে। মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার নরদাশ ইউনিয়নের নরদাশ বাজারে কাঁচি প্রতীকের নির্বাচনী অফিস গুড়িয়ে দিলো নৌকার ক্যাডার বাহিনী। সদ্য নির্মিত অফিসে ১৫০-২০০ জন লোক লাঠিসোটা নিয়ে হামলা করে। এ সময় কাঁচি প্রতীকের নির্বাচনী অফিসে থাকা সমর্থকদের ভয়ভীতি দেখিয়ে বের করে দেয়া হয়। পরে অফিসের টেবিল, চেয়ার সহ পুরো অফিস ভেঙ্গে গুড়িয়ে দেয়া হয়। সেই সাথে নরদাশ মাঠে স্বতন্ত্র প্রার্থীর কোন অফিস করতে দেয়া হবে না বলে হুমকী প্রদান করে তারা।

অপরদিকে রাত ১০ টার দিকে নৌকার প্রার্থী আবুল কালাম আজাদের নির্দেশে ভবানীগঞ্জ পৌরসভার গোডাউন মোড়ে নির্মিত কাঁচি প্রতীকের নির্বাচনী অফিস গুড়িয়ে দেয়ার ঘটনা ঘটেছে। সেই সাথে নির্বাচনী অফিসে অবস্থান করা কাঁচি প্রতীকের কর্মী-সমর্থকদের পিটিয়ে আহত করেছে বলে জানা গেছে। নির্বাচনের মাঠে যেন স্বতন্ত্র প্রার্থী প্রচারণা চালাতে না পারে সে জন্য একের পর এক হামলা চালাচ্ছে নৌকার প্রার্থী সহ সমর্থকরা।

নৌকার প্রার্থী ও তার অনুসারীদের এমন কর্মকান্ডে সাধারণ মানুষের মাঝে মিশ্র প্রতিক্রীয়া দেখা দিয়েছে। নির্বাচনের মাঠে প্রতিটি প্রার্থী প্রচার-প্রচারণা চালাবে এটাই নিয়ম। নির্বাচনী আচরণবিধি অমান্য করে পেশী শক্তির ব্যবহার করে যাচ্ছে নৌকার প্রার্থী সহ তার সমর্থকরা।

নরদাশ বাজারে কাঁচি প্রতীকের অফিস গুড়িয়ে দেয়ার সময় উপস্থিত ছিলেন কাঁচি প্রতীকের সমর্থক এনামুল হক। তিনি বলেন, সন্ধ্যায় মাঠের দুইপাশ থেকে মিছিল নিয়ে সরাসরি কাঁচি প্রতীকের অফিসে প্রবেশ করে। এ সময় তাদের হাতে থাকা কাঠের লাঠি দিয়ে চেয়ার-টেবিল ভেঙ্গে ফেলার পাশাপাশি অফিসের বাঁশ ভেঙ্গে ও ডেকোরেশন ছিড়ে ফেলা হয়।

এ ব্যাপারে কাঁচি প্রতীকের প্রার্থী ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি বলেন, আমি জনগণের প্রার্থী হিসেবে ভোট করছি। এরই মধ্যে বাড়ি বাড়ি গিয়ে কাঁচি প্রতীকে ভোট চাচ্ছি। সে জায়গায় জনপ্রিয়তা হারিয়ে নৌকার প্রার্থী সহ তার অনুসারীরা বিভিন্ন ভাবে আমাদের কর্মী-সমর্থকের উপর হামলা করা সহ নির্বাচনী অফিস ভাংচুর করছে। এটা কোন ভাইে সুষ্ঠু নির্বাচনের পথ হতে পারে না। সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষ্যে আইন শৃংখলায় নিয়োজিত বাহিনীর সদস্যদের গুরুত্বপূর্ণ ভ‚মিকা রাখতে হবে। এতে করে প্রতিটি প্রার্থী তাদের প্রতীকে প্রচার-প্রচারণা করতে পারবে।

নির্বাচনী অফিস ভাংচুরের ঘটনায় উপজেলা সহকারী রিটানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার উজ্জ্বল হোসেন এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, কোন প্রার্থীর অফিস ভাঙ্গার অধিকার কারও নেই। প্রতিটি প্রার্থী তাদের নির্বাচনী অফিস থেকে প্রচার প্রচারণা চালাবে। আইন শৃংখলা বাহিনীর সদস্যদের বলা হয়েছে যে কোন সহিংসতা মোকাবেলা করার জন্য। কোন প্রার্থীর বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ পাওয়া গেলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Facebook Comments Box

প্রতিমুহুর্ত্বের খবর দ্রুত পেতে পেজে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত

সর্বশেষ - বাগমারা উপজেলা

আপনার জন্য নির্বাচিত
x
error: Content is protected !!