সৌদিতে অগ্নিকাণ্ডে বাগমারার ৪ প্রবাসীর মৃত্যু, বাড়িতে শোকের মাতম - দৈনিক বাগমারা
শনিবার , ১৫ জুলাই ২০২৩ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও বিচার
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. চাকরি
  7. জাতীয়
  8. জীবনযাপন
  9. তথ্য ও প্রযুক্তি
  10. ধর্ম
  11. বাগমারা উপজেলা
  12. বিনোদন
  13. রাজনীতি
  14. শিক্ষা ও ক্যাম্পাস
  15. সম্পাদকীয়

সৌদিতে অগ্নিকাণ্ডে বাগমারার ৪ প্রবাসীর মৃত্যু, বাড়িতে শোকের মাতম

প্রতিবেদক
Dainik Bagmara
জুলাই ১৫, ২০২৩ ৩:৪৩ অপরাহ্ণ

বিজ্ঞাপন

স্টাফ রিপোর্টার, বাগমারাঃ

সৌদি আরবে আগুনে পুড়ে মারা যাওয়া নয়জনের মধ্যে চারজনেরই বাড়ি রাজশাহীর বাগমারায়। এর মধ্যে তিনজনের বাড়ি ঝিকড়া ইউনিয়নে এবং অন্য জনের যোগিপাড়া ইউনিয়নে। এঁরা হলেন বারইপাড়া গ্রামের রুবেল হোসনেকে (২৬), সাজেদুল ইসলাম (৪৫), রুবেল আলী (২৭) ও বড়মাধাইমুড়ি গ্রামের ফিরোজ আলী সরদার (৩৮)। তাঁদের বাড়িতে চলছে শোকের মাতম।

গতকাল শুক্রবার সৌদি সময় বিকেল চারটায় রাজধানী রিয়াদ থেকে ৩৫০ কিলোমিটার পর্বে আল আহসা শহরের হুফুফ ইন্ড্রাস্ট্রিয়াল সিটি এলাকার এক সোফা তৈরির কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

নিহত রুবেল হোসেনের বাবা জফির উদ্দিন ছেলেকে হারিয়ে অস্বাভাবিক হয়ে গেছেন। এই দুর্ঘটনা মানতেই পারছেন না। তিনি বলেন, গতকাল শুক্রবার তাঁরা মৃত্যুর খবর পেয়েছিলেন। তবে নিশ্চিত হতে পারেননি। আজ সকালে সেখানে থেকে ফোন করে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। সাজেদুল ইসলাম আট বছর ধরে সৌদি আরবে আছেন। তিনিও মারা গেছেন। তাঁরা এক সঙ্গে থাকতেন।

এদের হাত ধরে একই কোম্পানিতে চাকরি নিয়েছিলেন একই গ্রামের শাহাদত হোসেনের ছেলে রুবেল আলী (২৭)। সাত মাস আগে তিনি সৌদি আরবে পাড়ি জমিয়েছিলেন। এর মধ্যে লাশ হলেন তিনি।

উপজেলার যোগিপাড়া ইউনিয়নের বড় মাধাইমুড়ি গ্রামের ফিরোজ আলী সরদার (৩৯) ছয় বছর আগে গিয়েছিলেন সৌদি আরবে। বাবা আনিছার রহমান বলেন, ছেলে কিছু টাকা জমিয়ে এবং বিভিন্ন এনজিও থেকে ঋণ নিয়ে সৌদি আরবে গিয়েছিলেন। স্থানীয় ইউপি সদস্য মোস্তাক আহম্মেদ বলেন, ছেলেটি খুবই ভদ্র ছিল। মাত্র দুই বছর আগে গিয়ে সেখানে ওই কারখানায় চাকরি নিয়েছেন। তাঁর এক শিশু ছেলে ও মেয়ে রয়েছে। উপজেলা প্রশাসনের পক্ষে পরিবারগুলোর খোঁজ খবর নেওয়া হচ্ছে।

এদিকে খবর পাওয়ার পর রাজশাহী জেলা প্রশাসকের নির্দেশে বাগমারা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সহকারি কমিশনার(ভুমি) ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজিব আল রানা নিহত শ্রমিকদের বাড়িতে যান। তাঁদের খোঁজ খবর নেওয়া ছাড়াও সব ধরণের সহযোগিতার আশ্বাস দিয়েছেন। উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সুমন চৌধুরী জানান, নিহতদের পরিবার প্রতি প্রাথমিক সহযোগিতা হিসাবে ১০ হাজার টাকা করে প্রদান করা হয়েছে। পরবর্তীতে আরো সহযোগিতা করা হবে।

প্রত্যেক পরিবারের সাথে কথা বলা হয়েছে। এ দূর্ঘটনার খবর পেয়ে রাজশাহীর জেলা প্রশাসক শামিম আহম্মেদ শোকার্ত পরিবারের কাছে ছুটে যান। তিনি নিহত পরিবারকে সমবেদনা জানান এবং মরদেহ অতিদ্রুত দেশে আনার ব্যাপারে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

Facebook Comments Box

প্রতিমুহুর্ত্বের খবর দ্রুত পেতে পেজে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত

সর্বশেষ - বাগমারা উপজেলা

আপনার জন্য নির্বাচিত
x
error: Content is protected !!