বাগমারায় বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণের উদ্বোধন - দৈনিক বাগমারা
রবিবার , ১ জানুয়ারি ২০২৩ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও বিচার
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. চাকরি
  7. জাতীয়
  8. জীবনযাপন
  9. তথ্য ও প্রযুক্তি
  10. ধর্ম
  11. বাগমারা উপজেলা
  12. বিনোদন
  13. রাজনীতি
  14. শিক্ষা ও ক্যাম্পাস
  15. সম্পাদকীয়

বাগমারায় বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণের উদ্বোধন

প্রতিবেদক
Dainik Bagmara
জানুয়ারি ১, ২০২৩ ১:৩২ অপরাহ্ণ

বিজ্ঞাপন

বাগমারা প্রতিনিধি

রাজশাহী-৪( বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক বলেছেন, শিক্ষা ছাড়া কোন জাতি পৃথিবীর বুকে মাথা উঁচু করে দাঁড়াতে পারে না। বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ জুড়ে বিনামূল্যে পাঠ্য পুস্তক প্রদান করে শিক্ষা ক্ষেত্রে একটি যুগান্তকারী সাফল্য অর্জণ করছেন। সেই সাথে শিক্ষার্থীরা যাতে সুন্দর পরিবেশে লেখাপড়া করতে পারে সে জন্য প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়ন ঘটিয়েছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে শিক্ষার মান উন্নয়নে বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে পাঠ্যবই তুলে দিচ্ছেন। তিনি বলেন, বিনামূল্যে পাঠ্যবই বিতরণের ফলে বৃদ্ধি পেয়েছে শিক্ষার হার। সেই সাথে শিক্ষার্থীদের ঝরে পড়ার হারও অনেকাংশে কমেছে। রোববার বাগমারায় বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর কমপ্লেক্সের সালেহা ইমারত মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার এ,এফ,এম, আবু সুফিয়ানের সভাপতিত্বে বিনামূল্যে পাঠ্যবই বিতরণ উৎসব অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

প্রধান অতিথি আরো বলেন, বাংলাদেশ এবং জাতির জনক এক সুতোই গাঁথা। জাতির জনকের হাত ধরেই দেশের শিক্ষা ব্যবস্থা উন্নতির দিতে ধাবিত হয়েছে। মানুষ তখনই শ্রেষ্ঠ যখন তার দ্বারা সমাজ, দেশ তথা জাতির উন্নয়ন হবে। তিনি শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, শুধু বই বিতরণ নয়, শিক্ষার্থীরা যাতে ঝরে না পড়ে সে জন্য সঠিক ভাবে দায়িত্ব পালন করতে হবে। শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে সরকার শিক্ষা বৃত্তির ব্যবস্থা চালু করেছেন। শুধু লেখাপড়া শিখলেই হবে না এর পাশাপাশি সৎ চরিত্রবান, ও সুনাগরিক হিসেবে নিজেকে গড়ে উঠার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান তিনি।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চেয়ারম্যান অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুলের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন মাধ্যমিক শিক্ষা অফিসার এস.এম. মাহমুদ হাসান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অনিল কুমার সরকার, এনাগ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মিসেস তহুরা হক, উপজেলা শিক্ষা অফিসার মনিরা খাতুন, ভাইস চেয়ারম্যান মমতাজ আক্তার বেবী, ভবানীগঞ্জ পৌর সভার মেয়র আব্দুল মালেক মন্ডল, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মতিউর রহমান টুকু। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আল মামুন প্রামানিক, মচমইল বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসির উদ্দীন খাঁন, চেউখালি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বকুল খরদী সহ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

উক্ত অনুষ্ঠানে উপজেলার সরকারী প্রাথমিক বিদ্যালয়, কিন্ডার গার্টেন, এবতেদায়ী মাদ্রাসা, দাখিল মাদ্রাসা, মাধ্যমিক বিদ্যালয়, ভোকেশনাল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে বই বিতরণের উদ্বোধন করা হয়। এছাড়াও উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বিনামূল্যে পাঠ্যবই বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে।

Facebook Comments Box

প্রতিমুহুর্ত্বের খবর দ্রুত পেতে পেজে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত

সর্বশেষ - বাগমারা উপজেলা

আপনার জন্য নির্বাচিত

দৃষ্টিহীনদের দৃষ্টি ফেরাতে কাজ করছে সালেহা ইমারত চ্যারিটেবল ফাউন্ডেশনঃ এমপি এনামুল হক

নদীকে মেরে ফেলা যাবে নাঃ এমপি এনামুল হক

বাগমারা উপজেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সভা অনুষ্ঠিত

সোহরাওয়ার্দী উদ্যানের ছাত্র সমাবেশে বাগমারার ছাত্রলীগ নেতাকর্মী

বাগমারায় নৌকার প্রার্থীর প্রার্থিতা বাতিল জরুরীঃ এমপি এনামুল হক

বাগমারায় মহিলা লীগ নেত্রীর মৃত্যুতে এমপি এনামুল হকের শোক প্রকাশ

লন্ডন থেকে বাগমারাবাসীর খোঁজখবর নিচ্ছেন এমপি এনামুল

বাগমারায় নরদাশ ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট সভা

শেখ হাসিনা প্রধানমন্ত্রী বলেই দেশে শান্তি বিরাজমানঃ এনামুল হক এমপি

তাহেরপুর পৌর আ’লীগের দলীয় পদ থেকে মুনসুর-কালামকে অব্যাহতি

x
error: Content is protected !!