বাগমারায় উপজেলা শিক্ষক কল্যাণ সমিতির বার্ষিক প্রীতিভোজ অনুষ্ঠিত - দৈনিক বাগমারা
শনিবার , ৬ মে ২০২৩ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও বিচার
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. চাকরি
  7. জাতীয়
  8. জীবনযাপন
  9. তথ্য ও প্রযুক্তি
  10. ধর্ম
  11. বাগমারা উপজেলা
  12. বিনোদন
  13. রাজনীতি
  14. শিক্ষা ও ক্যাম্পাস
  15. সম্পাদকীয়

বাগমারায় উপজেলা শিক্ষক কল্যাণ সমিতির বার্ষিক প্রীতিভোজ অনুষ্ঠিত

প্রতিবেদক
Dainik Bagmara
মে ৬, ২০২৩ ৯:৪৩ পূর্বাহ্ণ

বিজ্ঞাপন

বাগমারা প্রতিনিধি

রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক বলেছেন, আওয়ামী লীগ সরকার শিক্ষা বান্ধব। বর্তমান সরকার শিক্ষা ক্ষেত্রে যে গুরুত্বপূর্ণ অবদান রেখেছে তা বলার অপেক্ষা রাখে না। বিপ্লব ঘটিয়েছে শিক্ষার উন্নয়নে। শিক্ষা প্রতিষ্ঠানে অবকাঠামোগত যে উন্নয়ন আওয়ামী লীগ সরকার করছে যা এর আগে কোন সরকার করতে পারেনি। শিক্ষকদের মান বৃদ্ধি করেছে।

বেতন-ভাতাদী সহ সকল সুবিধা প্রদান করেছে। শুধু সরকার দিয়ে যাবে সেটা ভাবলে হবে না। শিক্ষার মান উন্নয়নে শিক্ষকদের দায়িত্ব যথাযথ ভাবে পালন করতে হবে। নির্ধারিত সময়ে প্রতিষ্ঠানে থাকতে হবে। যেটুকু সময় একটি ক্লাসে তার সঠিক ব্যবহার করতে হবে। শনিবার সকাল ১০ টায় উপজেলার সালেহা ইমারত কোল্ড স্টোরেজ মিলনায়তনে উপজেলা শিক্ষক কল্যাণ সমিতির বার্ষিক প্রীতিভোজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

প্রধান অতিথি আরো বলেন, একটি দেশের উন্নয়ন অনেকটা মান সম্পন্ন শিক্ষার উপর নির্ভর করে। গণহারে শিক্ষর্থী থাকলেই হবে না। তাদেরকে সঠিক শিক্ষাটা প্রদান করা প্রতিটি শিক্ষকের দায়িত্ব। পিতা-মাতার পরে গুরুত্বপূর্ণ সময়ে শিক্ষকদের কাছে অবস্থান করে শিক্ষার্থী। শিক্ষার্থীদের ভালো মন্দের সাথে শিক্ষকরা জড়িত। দু-এক জনকে ভালো করে লাভ নেই। সবাইকে ভালো করে পাঠদান করাতে হবে। পাঠ্যবইয়ের বাইরে গিয়েও শিক্ষার্থীদের পড়ানো জরুরী। লেখাপড়ার বাইরের জগৎ সম্পর্কে জ্ঞান অর্জন করতে হবে। কোন শিক্ষার্থী খারাপ রেজাল্ট করলে কেন করলো তা দেখতে হবে। প্রতিযোগিতামূলক বিশে^র সাথে তাল মিলিয়ে চলতে শিখাতে হবে।

আওয়ামী লীগ সরকারের নিকট দাবী করতে হয় না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষকদের কথা চিন্তা করেন। কখন কি করতে হবে সেটা তিনি নিজেই করেন। শিক্ষা ব্যবস্থা নিয়ে সরকার কাজ করছে। রাতারাতি কোন কিছুর পরিবর্তন করা সম্ভব না। শিক্ষার উন্নয়নে নতুন নতুন পরিকল্পনা নিয়ে এগিয়ে যাচ্ছে সরকার। শিক্ষার্থীদের লেখাপড়ায় আগ্রহ বৃদ্ধির লক্ষ্যে নিয়ে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিয়ে আসছি। যাদেরকে সংবর্ধনা প্রদান করা হয়েছে এরই মধ্যে তারা দেশ বিদেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে দায়িত্ব পালন করছে। শিক্ষা ব্যবস্থা সহ দেশের প্রতিটি উন্নয়নে সরকারকে সহযোগিতা করার আহ্বান জানিয়েছে ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি।

উপজেলা শিক্ষক কল্যাণ সমিতির সভাপতি আসাদুল ইসলাম সান্টুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এটিএম মতিউর রহমানের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল, সহ-সভাপতি মতিউর রহমান টুকু, সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল, উপজেলা ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, শিক্ষকদের মধ্যে প্রধান শিক্ষক আব্দুস সাত্তার, সরকারী প্রধান শিক্ষক আব্দুল মজিদ শেখ, ৪র্থ শ্রেণীর কর্মচারীর মধ্যে আব্দুল জব্বার প্রমুখ।

উক্ত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, মাড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান রেজাউল হক, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজ উদ্দীন সুরুজ, মকবুল হোসেন, সাংগঠনিক সম্পাদক আল-মামুন প্রামানিক, দপ্তর সম্পাদক নূরুল ইসলাম, উপজেলা শিক্ষক কল্যাণ সমিতির সহ-সভাপতি আব্দুল জব্বার, বকুল আলী খরাদী, অর্থ সম্পাদক মজনু মোহাম্মদ, দপ্তর সম্পাদক সাজেদুর রহমান সহ কমিটির সকল সদস্য ও সমিতির আওতাভুক্ত ৯০ শিক্ষা প্রতিষ্ঠানের সকল শিক্ষক এবং আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

Facebook Comments Box

প্রতিমুহুর্ত্বের খবর দ্রুত পেতে পেজে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত

সর্বশেষ - বাগমারা উপজেলা

আপনার জন্য নির্বাচিত

বাগমারায় প্রকৌশলীর উপর হামলা, ক্যাডার মশিউর গ্রেপ্তার

বাগমারায় মেছের আলীর কষ্ট লাঘব করলো আঁত-তাবারা কর্মচারী সমবায় সমিতি

বাগমারায় সালেহা ইমারত ফাউন্ডেশন কর্তৃক কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান

বিশ্বে আরও ১১৭৩ মৃত্যু, শনাক্ত প্রায় পৌনে ৫ লাখ

সালেহা ইমারত ফাউন্ডেশনের উদ্যোগে এইচএসসিতে জিপিএ-৫ প্রাপ্তদের সংবর্ধনার রেজিস্ট্রেশন শুরু

বাগমারায় উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে জেল হত্যা দিবস পালিত

গঠনতন্ত্র বিরোধী বক্তব্য দেয়ায় এমপি কালামকে কারণ দর্শানো নোটিশ

আবারও বুর্জ খলিফায় শাহরুখ খান

বাগমারায় ৭ নভেম্বর উদ্বোধন ভবানীগঞ্জ সেতু, ভিডিও কনফারেন্সে যুক্ত হবেন প্রধানমন্ত্রী

বাগমারায় ভূমিহীনদের জায়গায় প্রভাবশালীর দালান ঘর নির্মাণ

x
error: Content is protected !!