দৃষ্টিহীনদের দৃষ্টি ফেরাতে কাজ করছে সালেহা ইমারত চ্যারিটেবল ফাউন্ডেশনঃ এমপি এনামুল হক - দৈনিক বাগমারা
শনিবার , ১১ ফেব্রুয়ারি ২০২৩ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও বিচার
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. চাকরি
  7. জাতীয়
  8. জীবনযাপন
  9. তথ্য ও প্রযুক্তি
  10. ধর্ম
  11. বাগমারা উপজেলা
  12. বিনোদন
  13. রাজনীতি
  14. শিক্ষা ও ক্যাম্পাস
  15. সম্পাদকীয়

দৃষ্টিহীনদের দৃষ্টি ফেরাতে কাজ করছে সালেহা ইমারত চ্যারিটেবল ফাউন্ডেশনঃ এমপি এনামুল হক

প্রতিবেদক
Dainik Bagmara
ফেব্রুয়ারি ১১, ২০২৩ ৫:৪২ পূর্বাহ্ণ

বিজ্ঞাপন

বাগমারা প্রতিনিধি

রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও সালেহা ইমারত চ্যারিটেবল ফাউন্ডেশনের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এনামুল হক বলেছেন, বাগমারার প্রত্যন্ত অঞ্চলের চিকিৎসা বঞ্চিত দৃষ্টিহীন রোগীদের দৃষ্টি ফেরাতে কাজ করছে সালেহা ইমারত চ্যারিটেবল ফাউন্ডেশন।

এই ফাউন্ডেশনের উদ্যোগে বিনা মূল্যে চোখের চিকিৎসা প্রদান করা হয়ে থাকে। প্রতি বছরের ন্যায় এবারও তিন দিনের চক্ষু সেবা কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। বয়সের সাথে সাথে চোখের দৃষ্টিসীমা কমতে থাকে। বৃদ্ধ বয়সে এসে চোখের চিকিৎসা ফেরাতে পারে না অনেক ব্যক্তি। চোখ থাকতে কেউ যেন দৃষ্টিহীন না হয় সে লক্ষ্যে বিনামূল্যে চোখের চিকিৎসা সেবা প্রদান করা হচ্ছে। দৃষ্টিহীন হয়ে কাউকে যেন থাকতে না হয়।

শনিবার সকাল ৮টায় সালেহা-ইমারত কোল্ড স্টোরেজ মিলনায়তনে বিনামূল্যে চক্ষু সেবা কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। তিনি আরো বলেন, যাদের চোখে ছানিপড়া তাদেরকে অপারেশনের জন্য বাছাই করা হয়। অন্য রোগীদের বিনামূল্যে চিকিৎসা প্রদান এবং ব্যবস্থাপত্র দেওয়া হয়। সেই সাথে নির্বাচিত রোগীদের বিনামূল্যে কৃত্রিম লেন্স সংযোজনের জন্য ফাউন্ডেশনের নিজস্ব ব্যবস্থাপনায় রবিবার থেকে তাহেরপুর আই কেয়ার এন্ড ফ্যাকো সেন্টারের বিশেষজ্ঞ মেডিকেল টিম দ্বারা সু-চিকিৎসা প্রদান করা হবে।

তাহেরপুর আই কেয়ার এন্ড ফ্যাকো সেন্টারের পরিচালক মোখলেসুর রহমান পলাশের নেতৃত্বে ১২ সদস্যের মেডিকেল টিম দ্বারা চক্ষু রোগীদের সু-চিকিৎসা সেবা প্রদান করা হয়। চক্ষু সেবা কার্যক্রম পরিচালনা করেন বিশেষজ্ঞ ডাঃ মোহাঃ হামিদুল মূলক টনিক। উল্লেখ্য প্রতি বছর সাংসদ ইঞ্জিনিয়ার এনামুল হকের প্রতিষ্ঠান সালেহা ইমারত ফাউন্ডেশন বিনামূল্যে চক্ষুশিবিরের আয়োজন করে আসছে। রোগীদের যাবতীয় খরচ সালেহা ইমারত চ্যারিটেবল ফাউন্ডেশন বহন করবে। এই ফাউন্ডেশনের মাধ্যমে এখন পর্যন্ত ২২ হাজারের অধিক রোগীকে বিনামূল্যে চোখের চিকিৎসা প্রদান করেছেন। বিনামূল্যে চক্ষুসেবা গ্রহণ করে আগের মতোই দেখতে পারছেন চক্ষু রোগীরা। চিকিৎসা নিতে আসা প্রায় ১২ শত রোগীকে বিনামূল্যে চশমা সহ ঔষধ প্রদান করা হয়। সেই সাথে ২০০ শত জন রোগীকে অপারেশনের জন্য বাছাই করা হবে।

বিনামূল্যে চক্ষু সেবা কার্যক্রমের উদ্বোধন কালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মতিউর রহমানর টুকু, যুগ্ম সাধারণ সম্পাদক ও ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, দপ্তর সম্পাদক নূরুল ইসলাম, কার্যকরী কমিটির সদস্য হাচেন আলী, শ্রীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিল্লুর রহমান, উপজেলা মহিলা লীগের সভাপতি কহিনুর বানু, সাধারণ সম্পাদক জাহানারা বেগম, সালেহা ইমারত কোল্ড স্টোরেজের ব্যবস্থাপক সাজ্জাদুর রহমান জুয়েল, হিসাব শাখার ব্যবস্থাপক সোহরাব হোসেন মাসুম, রেজাউল করিম।

Facebook Comments Box

প্রতিমুহুর্ত্বের খবর দ্রুত পেতে পেজে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত

সর্বশেষ - বাগমারা উপজেলা

আপনার জন্য নির্বাচিত

বাঁশের সাঁকো থেকে সাঁকোয়া এখন মডেল গ্রাম

আওয়ামী লীগ দেশে নির্বাচনের নিরপেক্ষ পরিবেশ নিশ্চিত করেছে

বাগমারায় নরদাশ ইউনিয়নে গ্রামীণ সড়ক সিসি করণের উদ্বোধন

বাগমারায় ৫ মিনিটের ঝড়ে লণ্ডভণ্ড দুই গ্রাম, কৃষকের মৃত্যু

বাগমারায় মচমইল বাজারে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সহায়তা প্রদান

বাগমারায় উন্নয়নের ১৫ বছর ও বঙ্গবন্ধু টানেলের উদ্বোধন উপলক্ষে সুধী সমাবেশ শনিবার

বাগমারায় মচমইল বাজারে অগ্নিকান্ড ১৫ দোকান ভষ্মিভূত ক্ষতি প্রায় ৫০ লাখ

বাগমারায় সেতু নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করলেন এমপি এনামুল হক

বাংলাদেশের আগামী নির্বাচন মনিটরিং করবে আন্তর্জাতিক সম্প্রদায়

বাগমারায় শিক্ষার্থীদের ট্যাব বিতরণ করলেন এমপি এনামুল হক

x
error: Content is protected !!