কাঁচা মরিচে আবার আগুন ! - দৈনিক বাগমারা
শুক্রবার , ৬ অক্টোবর ২০২৩ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও বিচার
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. চাকরি
  7. জাতীয়
  8. জীবনযাপন
  9. তথ্য ও প্রযুক্তি
  10. ধর্ম
  11. বাগমারা উপজেলা
  12. বিনোদন
  13. রাজনীতি
  14. শিক্ষা ও ক্যাম্পাস
  15. সম্পাদকীয়

কাঁচা মরিচে আবার আগুন !

প্রতিবেদক
Dainik Bagmara
অক্টোবর ৬, ২০২৩ ১১:৫১ পূর্বাহ্ণ

বিজ্ঞাপন

মাহফুজুর রহমান প্রিন্স, বাগমারাঃ

মরিচ নিয়ে আবার লঙ্কাকাণ্ড ঘটেছে । গত কয়েকদিনের টানা বর্ষণ নিম্নচাপ ও বৈরি আবহাওয়ার কারণে সপ্তাহের ব্যবধানে কাঁচা মরিচে আবার আগুন লেগেছে। দেড়শ টাকা কেজির কাঁচা মরিচ এক লাফে তিনশ টাকা ছড়িয়ে গেছে। বাজারে কাঁচা মরিচের আমদানী কম হওয়ায় অস্বাভাবিক ভাবে এই মূল্য বৃদ্ধি পেয়েছে বলে জানান স্থানীয় ভবানীহঞ্জ হাটের ব্যবসায়ীরা।

গতকাল শুক্রবার ভবানীগঞ্জ হাটবার। সকালে এই হাটে গিয়ে দেখা যায় প্রতি হাটে যেখানে মরিচের ব্যবসা করত ১০/১২ জন ক্ষুদ্র ব্যবসায়ী। মরিচের আকাল দেথা দেওয়ায় সেখানে ২/৩ জন ব্যবসায়ী সামান্য কাঁচা মরিচ নিয়ে বসে আসেন। এই্ হাটে মরিচের দাম ব্যাপক বৃদ্ধি পাওয়ায় অনেক ক্রেতাকে একশ গ্রাম ও দুইশ গ্রাম করে কাঁচা মরিচ কিনতে দেখা যায়। এই হাটের কাঁচা মরিচ ব্যবসায়ী সাইদুর ও আকবর জানান, খুব ভোরে হাটে এসেছেন মাত্র পাঁচ কেজি কাঁচা মরিচ পেয়েছেন তাও দুই ঘন্টায় বিক্রি শেষ।

একই হাটে কাঁচা মরিচের ক্রেতা চাঁনপাড়া মহল্লার আব্দুল মালেক ও বেলাল হোসেন জানান, হাটে তিনশ টাকা কেজি দরে যে কাঁচা মরিচ তারা কিনছেন তাতে ঝাঁঝ বা ঝাল খুবই কম। বাজারে এসব ছাড়া আর অন্য কোন কাঁচা মরিচ না থাকায় তারা বাধ্য হয়ে এসব কিনছেন। একই হাটের আরেক সবজি ব্যবসায়ী আইনাল জানান, বাজারে প্রায় সব রকম শাকসবজির আমদানী কম হওয়ায় দাম বৃদ্ধি পেয়েছে।

উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ আব্দুর রাজ্জাক জানান, গত কয়েকদিনের টানা বর্ষণের কারণে কাঁচা মরিচ সহ সবজি ক্ষেত তলিয়ে গেছে। তার পরও স্থানীয় বাজারে যে কাঁচা মরিচ ও সবজি আসছে তা উচ্চ মূল্যে বাইরের বেপারীরা কিনে নিয়ে যাচ্ছে।

Facebook Comments Box

প্রতিমুহুর্ত্বের খবর দ্রুত পেতে পেজে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত

সর্বশেষ - বাগমারা উপজেলা

x
error: Content is protected !!