বাগমারায় ৫ মিনিটের ঝড়ে লণ্ডভণ্ড দুই গ্রাম, কৃষকের মৃত্যু - দৈনিক বাগমারা
বুধবার , ১৭ মে ২০২৩ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও বিচার
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. চাকরি
  7. জাতীয়
  8. জীবনযাপন
  9. তথ্য ও প্রযুক্তি
  10. ধর্ম
  11. বাগমারা উপজেলা
  12. বিনোদন
  13. রাজনীতি
  14. শিক্ষা ও ক্যাম্পাস
  15. সম্পাদকীয়

বাগমারায় ৫ মিনিটের ঝড়ে লণ্ডভণ্ড দুই গ্রাম, কৃষকের মৃত্যু

প্রতিবেদক
Dainik Bagmara
মে ১৭, ২০২৩ ১২:০৪ অপরাহ্ণ

বিজ্ঞাপন

মাহফুজুর রহমান প্রিন্স, বাগমারাঃ

মাত্র পাঁচ থেকে সাত মিনিটের ঝড়ের তাণ্ডবে লন্ডভন্ড য়েছে বাগমারা উপজেলার নারদাশ ইউনিয়নের দুটি গ্রাম। এ সময় ব্যাপক ঝড়ের কারণে গাছের ডাল ভেঙ্গে এক কৃষকরে মর্মান্তিক মৃত্যু হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ক্ষেত থেকে সংগ্রহ করা ঘাস পুকুরের পানিতে ধোয়ার সময় গাছের ডাল ভেঙ্গে ওই কৃষকের মৃত্যু হয়েছে। ওই কৃষকের নাম আমজাদ হোসেন(৫২)। তিনি জয়পুর গ্রামের মৃত আমির আলীর ছেলে। গতকাল বুধবার সকালে উপজেলা নির্বাহী অফিসার এ,এফ,এম আবু সুফিয়ান ও উপজেলা চেয়ারম্যান অনীল কুমার সরকার সহ উপজেলা প্রশাসনের কর্মকর্তারা ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেছেন।

উপজেলা নির্বাহী অফিসার এ,এফ,এম আবু সুুফিয়ান জানান, আকস্মিক ঝড়ে নরদাশ ইউনিয়নের কিছু এলাকা ক্ষতিগ্রস্থ হয়েছে ও একজন মারা গেছেন। উপজেলা প্রশাসন নিহত কৃষকরে লাশ দাফনের জন্য পরিবারকে ২৫ হাজার টাকা দেওয়া হয়েছে। ক্ষতিগ্রস্থ অন্যদের সহায়তা প্রদান করা হবে। গতকাল সন্ধ্যার আগে নরদাশ ইউনিয়নের জয়পুর ও সাইধারা গ্রামের উপর দিয়ে এই ঝড় বয়ে যায়। পাঁচ থেকে সাত মিনিটের এই ঝড়ে গ্রাম দুইটির বেশকিছু এলাকা ক্ষতিগ্রস্থ হয়।

এ সময় ঝড়ে আশপাশের কিছু এলাকার গাছের ডালপাল ভেঙ্গে যায় ও ঘরের চালা ওড়ে যায়। লোকজন কিছু বুঝে ওঠার আগেই গাছপালা ভেঙ্গে ও ঘরের চালা ওড়ে যায়। স্থানীয় কলেজ শিক্ষক সাইফুল ইসলাম বলেন, আকাশে হাল্কা মেঘ ছিল। সন্ধ্যার কিছুক্ষন আগে প্রবল বেগে ঝড় ওঠে গাছপালা ভেঙ্গে ও ঘরের চালা ওড়ে যায়। হটাৎ ঝড় তারা কিছুই বুঝতে পারেননি।

এদিকে ঝড়ের সময় গাছের ডাল শরীরে পড়ে আমজাদ হোসেন নামে এক কৃষক মারা যান। তার ছেলে আব্দুল কুদ্দুস জানান, গরুর জন্য তার বাবা বিল থেকে ঘাস সংগ্রহ করে আনেন। ওই ঘাস বাড়ির পাশে একটি পুকুরে ধোয়ার সময় প্রচ- বেগে ঝড় ওঠে। ওই ঝড়ে আম গাছের একটি ডাল ভেঙ্গে বাবার গায়ে পড়ে। এতে তিনি অচেতন হয়ে পড়েন। পরে তাকে ধরাধরি করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার প্রস্তুতিকালে বাবা মৃত্যুর কোলে ঢলে পরেন।

এ দিকে এ খবর পেয়ে গতকাল বুধবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজিব আল রানা কৃষক আমজাদের বাড়ি ও ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেন। তারা পরিদর্শন শেষে নিহত কৃষক আমজাদ হোসেনের লাশ দাফনের জন্য পরিবারের সদস্যদের কাছে নগত ২৫ হাজার টাকা হস্তান্তর করেন।

Facebook Comments Box

প্রতিমুহুর্ত্বের খবর দ্রুত পেতে পেজে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত

সর্বশেষ - বাগমারা উপজেলা

আপনার জন্য নির্বাচিত
x
error: Content is protected !!