বাগমারায় ভ্রাম্যমাণ আদালতে অবৈধ কীটনাশক ডিলারের জরিমানা - দৈনিক বাগমারা
শুক্রবার , ৩০ সেপ্টেম্বর ২০২২ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও বিচার
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. চাকরি
  7. জাতীয়
  8. জীবনযাপন
  9. তথ্য ও প্রযুক্তি
  10. ধর্ম
  11. বাগমারা উপজেলা
  12. বিনোদন
  13. রাজনীতি
  14. শিক্ষা ও ক্যাম্পাস
  15. সম্পাদকীয়

বাগমারায় ভ্রাম্যমাণ আদালতে অবৈধ কীটনাশক ডিলারের জরিমানা

প্রতিবেদক
Dainik Bagmara
সেপ্টেম্বর ৩০, ২০২২ ১:০৪ অপরাহ্ণ

বিজ্ঞাপন

বাগমারা প্রতিনিধি:রাজশাহীর বাগমারায় গোপন সংবাদের ভিত্তিতে জোনাব আলী নামে এক কীটনাশক ডিলারের গোডাউনে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে উপজেলার মচমইল বাজারে ভ্রাম্যমান আদালতের ওই অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদা খানম।

কোন প্রকার বৈধ কাগজপত্রাদী ছাড়াই জোনাব আলী কয়েক মাস পূর্বে থেকে পাওয়ার এগ্রো কেমিক্যাল ইন্ডাস্ট্রিজের কীটনাশক পণ্যের ডিলারশিপ নিয়ে তা বিভিন্ন এলাকায় পাইকারী ও খুচরা বিক্রয় করে আসছিলেন। অবৈধ ভাবে মজুদ করে কীটনাশকের ব্যবসা পরিচালনা করে আসলেও তা উপজেলা কৃষি অফিসারকে না জানিয়ে গোপনে পরিচালিত হয়ে আসছিল।

এরই মধ্যে জেলার তানোর উপজেলায় ওই একই কোম্পানীর কীটনাশক পণ্যের দোকানে অভিযান পরিচালিত করেন ভ্রাম্যমান আদালত। ওই অভিযানে ভেজাল ও নিম্ন মানের পণ্য সনাক্ত হয়। সেই কোম্পানীর একই ব্যান্ডের পণ্য মচমইল বাজারে মজুদ করে বিক্রয় করা হচ্ছিল।

অভিযানে সার ব্যবস্থাপনা আইন ২০০৬ এর ১২ (১) ও (২) ধারা অপরাধে নগদ ২০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে ১ মাসের কারাদন্ড প্রদান করা হয়। এই রায় প্রদান করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদা খানম। পরে ২০ হাজার টাকা জরিমানা প্রদান করেন জোনাব আলী।

এ সময় তাঁর সাথে ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আব্দুর রাজ্জাক, উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা হাফিজুর রহমান এবং উপসহকারী কৃষি কর্মকর্তা।

অভিযান শেষে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, আমরা জানতে পারি মচমইল বাজারে অবৈধ ভাবে কীটনাশক পণ্য মজুদ করে বিভিন্ন স্থানে তা বিক্রয় করা হচ্ছিল। অভিযোগের ভিত্তিতে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করে অর্থদন্ড করা হয়েছে। সেই সাথে প্রতিটি পণ্যের নমূণা নেয়া হয়েছে। পরীক্ষা নিরিক্ষা শেষে ভেজাল প্রমাণিত ওই প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Facebook Comments Box

প্রতিমুহুর্ত্বের খবর দ্রুত পেতে পেজে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত

সর্বশেষ - বাগমারা উপজেলা

x
error: Content is protected !!