বাগমারায় হত্যাচেষ্টার অভিযোগে আউচপাড়া ইউপি চেয়ারম্যান সাফি গ্রেপ্তার - দৈনিক বাগমারা
মঙ্গলবার , ১০ জানুয়ারি ২০২৩ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও বিচার
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. চাকরি
  7. জাতীয়
  8. জীবনযাপন
  9. তথ্য ও প্রযুক্তি
  10. ধর্ম
  11. বাগমারা উপজেলা
  12. বিনোদন
  13. রাজনীতি
  14. শিক্ষা ও ক্যাম্পাস
  15. সম্পাদকীয়

বাগমারায় হত্যাচেষ্টার অভিযোগে আউচপাড়া ইউপি চেয়ারম্যান সাফি গ্রেপ্তার

প্রতিবেদক
Dainik Bagmara
জানুয়ারি ১০, ২০২৩ ২:৪৫ অপরাহ্ণ

বিজ্ঞাপন

বাগমারা প্রতিনিধি

রাজশাহীর বাগমারায় সামসুদ্দীন প্রামানিক নামে এক কৃষককে হত্যাচেষ্টার মামলায় আউচপাড়া ইউনিয়নের চেয়ারম্যান সাফিকুল ইসলাম সাফিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার উপজেলার ভবানীগঞ্জ বাজারে অভিযান চালিয়ে চেয়ারম্যান সাফিকে গ্রেপ্তার করেছে বলে জানিয়েছে পুলিশ। গত রবিবার বেলা ১১ টার দিকে উপজেলার আউচপাড়া ইউনিয়নের বিষ্ণপুর গ্রামের কৃষক সামসুদ্দীন প্রামানিককে জোর পূর্বক তুলে নিয়ে যায় চেয়ারম্যান সাফি সহ তার লোকজন। পরে চেয়ারম্যান সাফিকুল ইসলাম সাফি কৃষক শামসুদ্দীন প্রামানিকের উপরে অতর্কিত হামলা চালায়। এ সময় চাপাতি দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে রক্তাক্ত জখম করে। সেই সাথে লোহার রড দিয়ে পা সহ শরীরের বিভিন্ন স্থান ভেঙ্গে দেয়।

পরে সামসুদ্দীন প্রামানিককে গুরুতর আহত অবস্থায় স্থানীরা উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। ওই ঘটনায় আহত সামসুদ্দীন প্রামানিকের পরিবারের পক্ষ থেকে বাগমারা থানা একটি সাধারণ ডায়রি করা হয়। মঙ্গলবার সামসুদ্দীনের ছেলে নাজমুল ইসলাম বাদী হয়ে হত্যাচেষ্টার ঘটনার মূলহোতা চেয়ারম্যান সাফিকুল ইসলাম সাফি সহ কয়েক জনের নাম উল্লেখ সহ অজ্ঞাত ৪/৫ জনের নামে বাগমারা থানায় হত্যাচেষ্টা ও নির্যাতনের মামলা দায়ের করে। ওই মামলার প্রধান আসামি চেয়ারম্যান সাফিকুল ইসলাম সাফিকে গ্রেপ্তার করে পুলিশ।

মামলা ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, প্রায় ৮ বছর আগে বিষ্ণপুর গ্রামের জুয়েল রানা কৃষকদের নিটক থেকে ধানের জমি লীজ নিয়ে ইট ভাটা নির্মাণ করে। পরে সেটা চেয়ারম্যান সাফির নিকট বিক্রয় করে দেয়। সেই ভাটার জন্য নতুন করে চেয়ারম্যান কৃষকের নিকট থেকে জমি লীজ গ্রহণ করছেন। ওই স্থানে সামসুদ্দীন প্রামানিকের কিছু ধানের জমি আছে। তিনি সেই জমি সাফির নিকট লীজ প্রদান করবেন না। অন্যরা দিলে কেন সে দিবে না এমন ঘটনায় কৃষক সামসুদ্দীনের উপরে হামলা চালানো হয়েছে বলে জানাগেছে। তবে সময় মতো জমির মালিকদের লীজের টাকা পরিশোধ করেন না বলে অভিযোগ করেন স্থানীয় লোকজন। বছরে ২০ হাজার টাকা চূক্তিতে কৃষকের নিকট থেকে ইট ভাটার জন্য জমি লীজ নেয়া হয়েছে। সাত বছরের জন্য জমি লীজ দেয়া হলেও মেয়াদ পার হওয়ার পরও টাকা পরিশোধ করা হচ্ছে না বলেও জানিয়েন লোকজন। জমি বন্ধক না রাখায় শামসুদ্দিন প্রামানিককে তুলে নিয়ে চেয়ারম্যানসহ ভাটার লোকজন হত্যাচেষ্টা চালায়।

এ ঘটনায় বাগমারা থানার ওসি (তদন্ত) তৌহিদুর রহমানের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, হত্যাচেষ্টা ও মারপিটের ঘটনায় দায়ের করা মামলায় চেয়ারম্যান সাফিকুল ইসলাম শাফিকে গ্র্রেপ্তার করা হয়েছে। বুধবার আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হবে। ওই মামলায় অন্য আসামীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

Facebook Comments Box

প্রতিমুহুর্ত্বের খবর দ্রুত পেতে পেজে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত

সর্বশেষ - বাগমারা উপজেলা

আপনার জন্য নির্বাচিত

বাগমারায় কৃষকলীগ নেতাকে লাঞ্ছিতের ঘটনায় থানায় অভিযোগ

সৌদিতে অগ্নিকাণ্ডে বাগমারার ৪ প্রবাসীর মৃত্যু, বাড়িতে শোকের মাতম

রাজশাহী রংপুরে আ.লীগের বেশিরভাগ এমপিই মনোনয়ন পাচ্ছেন

বাগমারায় গরু চুরি করতে গিয়ে জনতার হাতে ধরা খেল চোর

বাগমারার গোবিন্দপাড়ায় এমপি এনামুল হকের উন্নয়ন বার্তা নিয়ে মহিলা লীগ

বাগমারায় মাটিবোঝাই ট্রাক্টর উল্টে চালক নিহত

বাগমারায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এমপি এনামুল হকের পক্ষে মনোনয়নপত্র উত্তোলন

এমপি এনামুল হকের মাতা সালেহা বেগমের মৃত্যুবার্ষিকী আজ

শেখ রাসেলকে হত্যার মধ্যদিয়ে জাতিকে কলঙ্কিত করা হয়েছেঃ এমপি এনামুল হক

বাগমারায় জাতীয় শিক্ষাপদক পুরস্কার পেলেন সাংবাদিক পুত্র ডট

x
error: Content is protected !!