বাগমারায় অধ্যক্ষের বিরুদ্ধে অনিয়ম-দূর্নীতির অভিযোগ প্রভাষকের - দৈনিক বাগমারা
রবিবার , ১২ নভেম্বর ২০২৩ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও বিচার
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. চাকরি
  7. জাতীয়
  8. জীবনযাপন
  9. তথ্য ও প্রযুক্তি
  10. ধর্ম
  11. বাগমারা উপজেলা
  12. বিনোদন
  13. রাজনীতি
  14. শিক্ষা ও ক্যাম্পাস
  15. সম্পাদকীয়

বাগমারায় অধ্যক্ষের বিরুদ্ধে অনিয়ম-দূর্নীতির অভিযোগ প্রভাষকের

প্রতিবেদক
Dainik Bagmara
নভেম্বর ১২, ২০২৩ ১২:৩৯ অপরাহ্ণ

বিজ্ঞাপন

স্টাফ রিপোর্টার, বাগমারা ঃ

বাগমারার মোহনগঞ্জ ডিগ্রি কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে নানান অনিয়ম ও দূর্নীতির অভিযোগ দায়ের করা হয়েছে। ওই কলেজের ইংরেজীর প্রভাষককে জোরপূর্বক চাকুরীচ্যুত করা ও নিয়োগ বানিজ্য সহ নানান অভিযোগে আদালতে অভিযোগ দায়ের করা হয়েছে। জানা গেছে, ওই কলেজে পাঁচ বছর চাকুরির পর প্রভাষক (ইংরেজি’র) পদ শূন্য দেখিয়েছেন বর্তমান অধ্যক্ষ।

জানা গেছে, তৎকালীন অধ্যক্ষ আব্দুল লতিফ তরফদার ০৫/০১/২০১৬ খ্রি. তারিখ বিধি মোতাবেক শাহাদত হোসেনকে ইংরেজি প্রভাষক পদে নিয়োগ প্রদান করেছেন । তার পর থেকে যথারীতি পাঠদান সহ অর্পিত দায়িত্ব সুচারুরূপে পালন করে আসছেন প্রভাষক শাহাদত হোসেন। অধ্যক্ষ আব্দুল লতিফ তরফদার অবসরে যান ৭ ডিসেম্বর ২০২০ সালে। এর পর ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব পান নূরুল হুদা। ভারপ্রাপ্ত অধ্যক্ষ দায়িত্ব পাবার পরও শাহাদত হোসেন যথারীতি ইংরেজি বিষয়ে পাঠদান সহ যাবতীয় দায়-দায়িত্ব পালন করে আসছিলেন।

অজ্ঞাত কারণে অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) নূরুল হুদা তৃতীয় গণবিজ্ঞপ্তিতে পুরুষ কোঠায় প্রভাষক ( ইংরেজি’র) পদ শূন্য দেখান। আবার চতুর্থ গণবিজ্ঞপ্তিতে একই পদ মহিলা কোঠায় শূন্য দেখিয়েছেন । সর্বশেষ ৮ মার্চ ২০২১ সালে প্রভাষক (ইংরেজি) পদ শূন্য দেখিয়ে বিভিন্ন দপ্তরে নথি প্রেরণ করেন। নানা অজুহাতে তার পর থেকে শাহাদত হোসেন কে পাঠদান থেকে বিরত রেখেছেন অধ্যক্ষ ।

ভুক্তভোগী প্রভাষক শাহাদাত হোসেন জানান, নিরুপায় হয়ে আমি মহামান্য হাইকোর্টে রিট দায়ের করি ( রিট পিটিশন নম্বর, ৫২৪১/২০২১)। আবেদনের প্রেক্ষিতে মহামান্য হাইকোর্ট নিয়োগে স্থগিতাদেশ প্রদান করে। যার প্রেক্ষিতে মাউশি থেকে পক্ষদ্বয়কে শুনানিতে অংশগ্রহণের জন্য নোটিশ সহ নির্দেশ প্রদান করেছে ।
তিনটি শুনানিতে ভিকটিম শাহাদত অংশ গ্রহণ করেন এবং যাবতীয় দলিল দস্তাবেজ দাখিল করেছেন। অসুস্থতা ও নানা অজুহাতে অধ্যক্ষ ( ভারপ্রাপ্ত ) নূরুল হুদা শুনানিতে উপস্থিত হন নাই। সর্বশেষ ০৯/১০/২০২৩ ইং শুনানির দিন (তৃতীয় ডেট) ধার্য থাকলে অসুস্থতার অজুহাতে শুনানিতে উপস্থিত হননি।

কিন্তু একই দিনে অত্র কলেজে প্রভাষক ( ইংরেজি) পদে একজন মহিলাকে যোগদান করিয়ে নেন অধ্যক্ষ নূরুল হুদা। সূত্র মতে, জয়পুরহাট জেলার বাসীন্দা জনৈকা জাকিয়া আক্তার সরকারি চাকুিরজীবী। তিনি ওই চাকরীতে ইস্তফা না দিয়েই কলেজে যোগদান করে রীতিমত হাজিরা খাতায় স্বাক্ষর করছেন বলে জানান ভুক্তভোগে শাহাদত হোসেন।

প্রভাষক শাহাদত এর বড় ভাই রহিদুল ইসলাম জানান, মামলা-মোকদ্দমা, হাইকোর্টে দৌড়াদৌড়ি করতে আমরা একেবারে নিঃশেষ হয়ে গেছি। সর্বশেষ ৩০ অক্টোবর ২০২৩ইং ডিজি, শিক্ষা সচিব, মাননীয় শিক্ষা মন্ত্রী বরাবর অধ্যক্ষের শাস্তি চেয়ে লিখিত নালিশ করেছেন ভিকটিম শাহাদত হোসেন।

প্রাক্তন অধ্যক্ষ আব্দুল লতিফ তরফদারের মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন, বিধি মোতাবেক শাহাদত হোসেনকে নিয়োগ প্রদান করা হয়েছে। তিনি একজন ভালো শিক্ষক। শুনেছি তাঁকে কোন কারণ দর্শানো ছাড়াই বরখাস্ত বা কলেজে ক্লাস করতে দেয়া হচ্ছে না।
ডিজির প্রতিনিধি ও তৎকালীন রাজশাহী নিউ ডিগ্রি কলেজে অধ্যক্ষ ( বর্তমানে অবসরে) জার্সিস কাদির নিয়োগ বোর্ডে উপস্থিতির কথা নিশ্চিত করেছেন সাবেক অধ্যক্ষ আব্দুল লতিফ তরফদার।

এ বিষয়ে জানতে চাইলে বর্তমান অধ্যক্ষ নুরুল হুদা জানান, ওর(শাহাদত হোসেনের) কোন নথিপত্র আমার কাছে নাই। যা কিছু জিজ্ঞাসা পূর্ববর্তী অধ্যক্ষ লতিফ তরফদারকে জিজ্ঞেস করুন।

Facebook Comments Box

প্রতিমুহুর্ত্বের খবর দ্রুত পেতে পেজে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত

সর্বশেষ - বাগমারা উপজেলা

আপনার জন্য নির্বাচিত

বাগমারায় বিদ্যুৎ কর্মীদের সাথে অপ্রীতিকর ঘটনায় মামলা, বৈধ অবৈধ শতাধিক সংযোগ বিচ্ছিন্ন

এসএসসি ও সমমান পরীক্ষায় অংশ গ্রহণকারীদের শুভকামনা জ্ঞাপন এমপি এনামুল হকের

সাপাহার মডেল প্রেসক্লাবের সাধারণ সভা অনুষ্ঠিত

বাগমারায় আ’লীগ নেতা জাহাঙ্গীরের পিতার মৃত্যুতে এমপি এনামুল হকের শোক প্রকাশ

বাগমারায় মোহনা নার্সিং হোমে ভুল অপারেশনে নবজাতকের মৃত্যুর অভিযোগ

বাগমারায় মন্ত্রীর নিরাপত্তা দিতে আসা পুলিশের গাড়িতে এমপির ক্যাডার বাহিনীর হামলা

মার্কিন ডলারের বিপরীতে ঘুরে দাঁড়াচ্ছে পাকিস্তানি রুপি

বাগমারার শিকদারী ডায়াগনস্টিক সেন্টারে চিকিৎসার নামে হয়রানী ও প্রতারনার অভিযোগ

বাগমারায় অগ্নিদগ্ধ রমিওকে এমপি এনামুল হকের আর্থিক সহায়তা প্রদান

নেতাকর্মী ও জনসাধারণের সাথে ঈদুল ফিতরের শুভেচ্ছা বিনিময় করলেন এমপি এনামুল হক

x
error: Content is protected !!