নৌকার প্রার্থী কালামের বিরুদ্ধে আরও একটি মামলা করার নির্দেশ ইসির - দৈনিক বাগমারা
শনিবার , ৬ জানুয়ারি ২০২৪ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও বিচার
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. চাকরি
  7. জাতীয়
  8. জীবনযাপন
  9. তথ্য ও প্রযুক্তি
  10. ধর্ম
  11. বাগমারা উপজেলা
  12. বিনোদন
  13. রাজনীতি
  14. শিক্ষা ও ক্যাম্পাস
  15. সম্পাদকীয়

নৌকার প্রার্থী কালামের বিরুদ্ধে আরও একটি মামলা করার নির্দেশ ইসির

প্রতিবেদক
Dainik Bagmara
জানুয়ারি ৬, ২০২৪ ১০:২৫ পূর্বাহ্ণ

বিজ্ঞাপন

বাগমারা প্রতিনিধি
আচরণবিধি লঙ্ঘনের কারণে রাজশাহী-৪ (বাগমারা) আসনের নৌকার প্রার্থী আবুল কালাম আজাদের বিরুদ্ধে আরও একটি মামলা করার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। উপজেলা নির্বাচন কর্মকর্তাকে সংশ্লিষ্ট থানায় মামলা করার এ নির্দেশনা দিয়ে চিঠি পাঠিয়েছেন নির্বাচন কমিশন সচিবালয়ের উপসচিব (আইন) মো. আব্দুছ সালাম।
দুটি চিঠিতেই উপসচিব আব্দুছ সালাম স্বাক্ষর করেছেন শনিবার (০৫ জানুয়ারি)। উপজেলা নির্বাচন কর্মকর্তা আবদুল মজিদ জানিয়েছেন, একটি চিঠি তিনি পেয়েছেন শুক্রবার দিবাগত রাত ১টার দিকে। আর অপর একটি চিঠি পান শনিবার দুপুরে। রাতের চিঠি পেয়ে তিনি মামলা করতে শনিবার দুপুরে থানায় এজাহার দিয়ে এসেছেন।
প্রথম চিঠিতে বলা হয়, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবুল কালাম আজাদ গত ২৬ ডিসেম্বর স্বতন্ত্র প্রার্থী এনামুল হককে উদ্দেশ্য করে প্রাণনাশের হুমকি, অশ্লীল ভাষায় বক্তব্য এবং নৌকার বাইরে কোন মাস্তানি চলবে না বলে বিভিন্ন প্রকার আক্রমণাত্মক বক্তব্য দেন। এ কারণে ইসি তার বিরুদ্ধে থানায় এজাহার দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।
দ্বিতীয় চিঠিতে বলা হয়, গত ১০ ডিসেম্বর আবুল কালাম আজাদ স্বতন্ত্র প্রার্থী এনামুল হকের কর্মীদের অকথ্য ভাষায় গালিগালাজ করে প্রাণনাশের হুমকি দেন। এ ব্যাপারে এই আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটি একটি প্রতিবেদন দিয়েছে। তাই নির্বাচন কমিশন আবুল কালাম আজাদের বিরুদ্ধে মামলা করার সিদ্ধান্ত গ্রহণ করেছে।
দুটি চিঠিতেই মামলা করার জন্য উপজেলা নির্বাচন কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়। চিঠির অনুলিপি রাজশাহীর রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শামীম আহমেদের কাছে পাঠানো হয়েছে। এছাড়া সংশ্লিষ্ট থানায় এজাহার গ্রহণের বিষয়টি নিশ্চিত করে এজাহারের অনুলিপিসহ তা ইসিকে ২৪ ঘণ্টার মধ্যে অবহিত করার অনুরোধ জানিয়ে চিঠির অনুলিপি রাজশাহীর পুলিশ সুপারের (এসপি) কাছেও পাঠানো হয়েছে।
উপজেলা নির্বাচন কর্মকর্তা আবদুল মজিদ বলেন, ‘রাতের চিঠির প্রেক্ষিতে দুপুরে আমি থানায় একটি এজাহার দিয়ে এসেছি। এদিকে আমি নির্বাচনী সামগ্রী বিতরণে ব্যস্ত। শুনলাম মামলা করার জন্য আরেকটি চিঠি এসেছে। আরেকটা মামলা করতে হবে।’
রাজশাহীর এসপি সাইফুর রহমান বলেন, ইসির চিঠির অনুলিপি তিনি পেয়েছেন। মামলা রেকর্ড হওয়ার পরেই ইসিকে অবহিত করা হবে। মামলার এজাহারের অনুলিপিও পাঠিয়ে দেওয়া হবে।
রাজশাহী-৪ আসনের নৌকার প্রার্থী আবুল কালাম আজাদ বাগমারার তাহেরপুর পৌরসভার সদ্য সাবেক মেয়র এবং পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। দলীয় মনোনয়ন পেয়ে তিনি প্রথমবারের মতো সংসদ সদস্য পদে নির্বাচন করছেন।
আর এ আসনের কাঁচি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী এনামুল হক ২০০৮ সাল থেকেই এলাকার সংসদ সদস্য। পর পর তিনটি নির্বাচনে দলীয় মনোনয়ন পেয়ে তিনি নৌকা প্রতীক নিয়ে করলেও এবার মনোনয়ন পাননি। স্বতন্ত্র প্রার্থী হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি এনামুল হক।
আবুল কালাম আজাদ মনোনয়ন পাওয়ার পর থেকেই সভা-সমাবেশে নানা উস্কানিমূলক বক্তব্য দিয়ে আসছেন। ইতোমধ্যে স্বতন্ত্র প্রার্থীর প্রচার মিছিলে হামলার ঘটনাও ঘটেছে। আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে কালামের বিরুদ্ধে অন্তত ১৮টি অভিযোগ জমা পড়েছে। তাকে বেশ কয়েকবার কারণ দর্শানোর নোটিশও দেয় এ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটি। তারপরেও তিনি সংযত হননি। শেষে গত সোমবার তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে ইসিতে সুপারিশ করে নির্বাচনী অনুসন্ধান কমিটি।

Facebook Comments Box

প্রতিমুহুর্ত্বের খবর দ্রুত পেতে পেজে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত

সর্বশেষ - বাগমারা উপজেলা

আপনার জন্য নির্বাচিত

বাগমারায় কৃষকলীগ নেতা নজরুলের মায়ের মৃত্যুতে এমপি এনামুল হকের শোক প্রকাশ

কেন্দ্রীয় যুব মহিলা লীগের সদস্য পদে দায়িত্ব পেলেন ডা: অর্ণা জামান

বিষমুক্ত ফসলের আবাদে লাভবান হচ্ছে কৃষক

গনতান্ত্রিক প্রক্রিয়া বাধাগ্রস্তে জড়িতদের বিরুদ্ধে কার্যকর হতে যাচ্ছে যুক্তরাষ্ট্রের ‘ভিসা নীতি’

বাগমারায় আ’লীগ নেতা জাহাঙ্গীরের পিতার মৃত্যুতে এমপি এনামুল হকের শোক প্রকাশ

বাগমারাবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন এমপি এনামুল হক

বাগমারায় প্রেমের টানে নববধূর গৃহত্যাগ, গ্যাসবড়ি খেয়ে অভিমানী স্বামীর আত্মহত্যা

বাগমারায় পুলিশের গাড়িতে ‘হামলা’, ৪ এমপি সমর্থকের বিরুদ্ধে মামলা

বাগমারায় আকাশ গ্রুপের ৯ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

বাগমারায় জামায়াতে ইসলামীর উদ্যোগে পরিবহন চালক ও সাধারণের মাঝে খাবার স্যালাইন বিতরণ

x
error: Content is protected !!