বাগমারায় তহশীলদার সাজ্জাদকে বদলির খবরে মিষ্টি বিতরণ - দৈনিক বাগমারা
শুক্রবার , ১০ মে ২০২৪ | ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও বিচার
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. চাকরি
  7. জাতীয়
  8. জীবনযাপন
  9. তথ্য ও প্রযুক্তি
  10. ধর্ম
  11. বাগমারা উপজেলা
  12. বিনোদন
  13. রাজনীতি
  14. শিক্ষা ও ক্যাম্পাস
  15. সম্পাদকীয়

বাগমারায় তহশীলদার সাজ্জাদকে বদলির খবরে মিষ্টি বিতরণ

প্রতিবেদক
Dainik Bagmara
মে ১০, ২০২৪ ১২:৩৫ অপরাহ্ণ

বাগমারা প্রতিনিধি 

বাগমারার হাট মাধনগর ইউনিয়ন ভূমি অফিসের দূর্নীতিবাজ তহশীলদার সাজ্জাদ হোসেনকে অবশেষে বদলি করা হয়েছে। এদিকে তাৎক্ষনিকভাবে তহশীলদার সাজ্জাদ হোসেনের বদলির খবরে বৃহস্পতিবার সকালে মাড়িয়া মোড়ে, শিমলা বাজারে এবং মাদিলা মোড়সহ গোবিন্দপাড়া, সোনাডাঙ্গা ও নরদাশ ইউনিয়নের বিভিন্ন এলাকার লোজনজন খুশিতে মিষ্টি বিতরণ করেছেন বলে খবর পাওয়া গেছে।

জানা গেছে, হাট মাধনগর ইউনিয়ন ভূমি অফিসের তহশীলদার সাজ্জাদ হোসেনের ঘুস, দূর্নীতি ও ক্ষতার অপব্যবহারের কারণে বর্তমানে ওই ভূমি অফিসের সেবার মুখ থুবড়ে পড়ে। তার কারণে গোবিন্দপাড়া, নরদাশ ও সোনাডাঙ্গা ওই তিনটি ইউনিয়নের প্রজারা বর্তমানে সেবার বিপরিতে অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্থ ও হেনস্থার শিকার হন। তার এসব অসৎ কাজে সহযোগীতা করার জন্য তিনি ব্যক্তিগতভাবে এলাকার চিহ্নিত ৩ জন দালাল ব্যবহার করে থাকেন। এই ৩ জন ব্যক্তি ওই ভূমি অফিসের সরকারি কোনো কর্মচারী না হয়েও তারা নিয়মিত অফিসে বসে খবরদারী করে থাকেন এবং তাদের মাধ্যমেই আদায় করা হয় ঘূসের টাকা। তাদের চাহিদা মতো টাকা না দিলে কারোই কোনো কাজ হয় না। কেউ তার প্রতিবাদ করতে গেলে ওই তহশীলদার ক্ষমতার দাপট দেখিয়ে সেই প্রজাকে অশ্লীলভাষায় গালিগালাজ, হুমকি-ধামকি, ক্ষমতার অপব্যবহার ও ঘুস-দূর্নীতিসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ উঠে।

এছাড়া শান্তিপাড়া গ্রামের সারোয়ার হোসেন বিদ্যুৎ অভিযোগ করে জানান, মোটা অংকের টাকা না দেওয়ায় তহশীলদার সাজ্জাদ হোসেন নিজেই বাদি হয়ে তার ৪ জন ভাই ও তার লোকজনসহ তার বিরুদ্ধে বালুমহান ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ এর ১৫ (১) এর ১৪৩ ধারা আইনে একই দিনে পরপর তিনটি মামলা দায়ের করেন। এর একটিতে তাকে এবং তার ভাইসহ ৫জন, অন্যটিতে ৬ জন এবং অপরটিতে ৭ জনকে আসামি করা হয়েছে। এসব অভিযোগের কারণে দূর্নীতিবাজ তহশীলদার সাজ্জাদ হোসেনকে দ্রæত অপসারণ করে ভূমি অফিসটি দালালমুক্ত করার দাবিতে সুজন পালশা গ্রামের সারোয়ার জাহান নামে এক কৃষক সম্প্রতি ভূমি মন্ত্রনালয়ের সচিব, বিভাগীয় কমিশনার, রাজশাহী ও জেলা প্রশাসক, রাজশাহীসহ সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে একটি লিখিত অভিযোগ দেন।

অভিযোগের কপিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবিতে দুইজন ইউপি চেয়ারম্যান ও ৬ জন ইউপি সদস্যসহ এলাকার অর্ধশতাধিক কৃষকও স্বাক্ষর করেছেন। ওই অভিযোগের প্রেক্ষিতে দূর্নীতিবাজ তহশীলদার সাজ্জাদ হোসেনকে তাৎক্ষনিকভাবে তানোরের কামারগাঁ ইউনিয়ন ভূমি অফিসে বদলি করা হয়। একই সাথে ওই ভূমি অফিসের তহশীলদার ফাতেমাতুল জান্নাতকে হাট মাধনগর ইউনিয়ন ভূমি অফিসের দায়িত্ব দেওয়া হয়। রাজশাহীর রেভিনিউ ডেপুটি কালেক্টর শাহীন মিয়ার স্বাক্ষরিত এক অফিস আদেশের মাধ্যমে জরুরী ভিত্তিতে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়।

অফিস আদেশের ওই কপি বুধবার রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তরে, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয়ে এবং হাট মাধনগর ইউনিয়ন ভূমি অফিসে পৌঁছে। এদিকে দূর্নীতিবাজ তহশীলদার সাজ্জাদ হোসেনকে তাৎক্ষনিকভাবে বদলির খবর এলাকায় ছড়িয়ে পড়লে সাধারণ মানুষের মাঝে স্বস্তি ফিরে আসে এবং খুশিতে বিভিন্ন এলাকার লোকজন মিষ্টি বিতরণ করেন।

তবে এ বিষয়ে জানান জন্য তহশীলদার সাজ্জাদ হোসেনকে একাধিকবার কল দেওয়া হলেও তিনি ফোন রিসিভ না করায় তার বক্তব্য পাওয়া যায়নি। এদিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুবুল আলম ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জোবায়ের হাবিব তহশীলদার সাজ্জাদ হোসেনের বদলির বিষয়টি নিশ্চিত করেছেন।

Facebook Comments Box

সর্বশেষ - বাগমারা উপজেলা

আপনার জন্য নির্বাচিত

চাচীর মৃত্যুতে এমপি এনামুল হকের শোক প্রকাশ

শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়ন আ’লীগ সরকারের মূখ্য উদ্দেশ্যঃ এমপি এনামুল হক

বাগমারায় অগ্নিদগ্ধ রমিওকে এমপি এনামুল হকের আর্থিক সহায়তা প্রদান

বীর মুক্তিযোদ্ধা জিন্নাতুন নেসা তালুকদারের মরদেহে বাগমারা উপজেলা আঃলীগের শ্রদ্ধা নিবেদন

প্রস্তুত রাজশাহী, রাত পোহালেই আসছেন প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা

রাজশাহীতে সোনালী ব্যাংকের বার্ষিক সম্মেলন ও ব্যবসায়িক মতবিনিময় সভা অনুষ্ঠিত

বাগমারায় জাতীয় স্যানিটেশন মাস উদযাপন

বাংলাদেশের আগামী নির্বাচন মনিটরিং করবে আন্তর্জাতিক সম্প্রদায়

মহেশপুর সীমান্ত থেকে ৪০টি স্বর্ণের বারসহ এক ব্যক্তি গ্রেফতার

বাগমারায় উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান সান্টু, ভাইস চেয়ারম্যান শহীদ ও কোহিনুর

x
error: Content is protected !!