দুর্নীতির অভিযোগে বরখাস্ত হলেন ভবানীগঞ্জ পৌর মেয়র মালেক - দৈনিক বাগমারা
শুক্রবার , ১৪ জুন ২০২৪ | ২রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও বিচার
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. চাকরি
  7. জাতীয়
  8. জীবনযাপন
  9. তথ্য ও প্রযুক্তি
  10. ধর্ম
  11. বাগমারা উপজেলা
  12. বিনোদন
  13. রাজনীতি
  14. শিক্ষা ও ক্যাম্পাস
  15. সম্পাদকীয়

দুর্নীতির অভিযোগে বরখাস্ত হলেন ভবানীগঞ্জ পৌর মেয়র মালেক

প্রতিবেদক
Dainik Bagmara
জুন ১৪, ২০২৪ ৬:৪০ পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টার, বাগমারাঃ

পৌর ভবন নির্মানে নিম্নমানের কাজ ও ব্যাপক অনিয়ম দূর্নীতি সহ বিভিন্ন প্রকল্পের টাকা কাজ না করেই আত্মসাত, পৌরসভার বিবিধ আয় খাতের টাকা পৌর তহবিলে জমা না করে সেগুলো আত্মসাত, পৌর কাউন্সিলরদের সাথে চরম অসৌজন্যমূলক আচরন, পৌরসভার বিভিন্ন ক্রয়খাতে ব্যাপক অনিয়ম ও আত্মসাত, যথাযথভাবে টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন না করে নিজে মেয়র হয়ে নিজেই ঠিকাদারী কাজ নামমাত্র করে তা আত্মসাত করা সহ সকল কাউন্সিলরদের অনাস্থা সহ বিভিন্ন কারণে ভবানীগঞ্জ পৌর মেয়র আব্দুল মালেককে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার স্থানীয় সরকার মন্ত্রনালয়ের এক চিঠিতে এ তথ্য জানা গেছে। এছাড়া বিষয়টি আরো নিশ্চিত করেছেন ভবানীগঞ্জ পৌরসভার সহকারি প্রকৌশলী লিটন মিয়া। এর আগে ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেকের চরম অনিয়ম দূর্নীতি ও স্বেচ্ছাচারিতার বিরুদ্ধে পৌরসভার সকল কাউন্সিলররা দূর্নীতি দমন কমিশনে আবেদন করেন। ওই অভিযোগের প্রেক্ষিতে দূর্নীতি দমন কমিশনের পক্ষে ব্যাপক তদন্তের পর মেয়রের অনিয়ম দূর্নীতির প্রমান পায় দূর্নীতি দমন কমিশন। পরে মেয়র আব্দুল মালেকের বিরুদ্ধে দূর্নীতি দমন কমিশন পৃথক মামলা রজু করে। পরে এই মামলায় মেয়র আব্দুল মালেক দোষী সাব্যস্ত হওয়ায় বিষয়টি আমলে নিয়ে স্থানীয় সরকার বিভাগ তাকে বরখাস্ত করে আদেশ জারি করে। এ দিকে মেয়র আব্দুল মালেক বরখাস্ত হওয়ায় প্যানেল মেয়র হাচেন আলী ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পেয়েছেন।

একাধিক কাউন্সিলররা জানান, মেয়র আব্দুল মালেক দুই টার্ম মেয়র হয়েছেন। তিনি তার ফুফাত ভাই সাবেক এমপি ইঞ্জি এনামুল হকের আশ্রয় প্রশ্রয় পেয়ে চরম স্বেচ্ছাচারী হয়ে ওঠেন। তিনি ধরাকে সরা জ্ঞান করে চরম অনিয়ম দূর্নীতিতে মেতে ওঠেন।

এ বিষয়ে প্যানেল মেয়র হাচেন আলী বলেন, মেয়রের চরম অনিয়ম দূর্নীতির কারণে স্থানীয় সরকার বিভাগ তাকে বরখাস্ত করেছে এবং আমাকে দায়িত্ব দিয়েছে। বর্তমান এমপি অধ্যক্ষ আবুল কালাম আজাদের নির্দেশনা ও পরামর্শ নিয়ে আমি এই দায়িত্ব যথাযথভাবে পালনের চেষ্টা করব। তবে সাবেক এমপি ইঞ্জি এনামুল হকের আশ্রয় প্রশ্রয় পাওয়ার বিষয়ে হাচেন আলী বলেন, তিনি(এনামুল) মেয়রকে আশ্রয় প্রশ্রয় দেননি। বার বার শাসন করেছেন। কিন্ত মেয়র মালেক তার কথা আমলে নেননি।

Facebook Comments Box

সর্বশেষ - বাগমারা উপজেলা

আপনার জন্য নির্বাচিত

বাগমারায় উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান সান্টু, ভাইস চেয়ারম্যান শহীদ ও কোহিনুর

বাগমারায় বিদ্যুৎ বিভ্রাটে অতিষ্ঠ জনজীবন

বাগমারায় বাইসাইকেল পেয়ে আনন্দিত ৯৯ কিশোরী

বাগমারায় অগ্নিদগ্ধ রমিওকে এমপি এনামুল হকের আর্থিক সহায়তা প্রদান

বাগমারায় সাফিক্স প্রি-কিন্ডারগার্টেন স্কুলে বিদায় ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান

বাগমারায় বাঘাবাড়ি বাজারে সোনালী এজেন্ট ব্যাংকিং আউটলেটের উদ্বোধন

এমপি এনামুল হকের দৃঢ় নেতৃত্বে জঙ্গিমুক্ত বাগমারা

নৌকার প্রার্থী কালামের বিরুদ্ধে আরও একটি মামলা করার নির্দেশ ইসির

বাগমারায় আউচপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের প্রস্তুতি সভা অনুষ্ঠিত

বাগমারায় বীর মুক্তিযোদ্ধাদের আয়োজনে দোয়া ও ইফতার মাহফিল

x
error: Content is protected !!