1. ssislambd@gmail.com : admin :
  2. ronynet5@gmail.com : Dainik Bagmara : Mahfuzur Rahman
  3. mahfuzur4@gmail.com : Mahfuzur Rahman : Mahfuzur Rahman
বাগমারায় চেয়ারম্যানকে হত্যার চেষ্টা, আহত ৫ • দৈনিক বাগমারা    
শিরোনাম :
বাগমারার মাড়িয়ায় নৌকার মনোনয়ন প্রত্যাশী রেজাউল হকের র‌্যালি ও আলোচনা সভা বাগমারায় কৃষক লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত বাগমারায় পুলিশের অভিযানে মাদক ও ওয়ারেন্টভুক্ত আসামী গ্রেপ্তার বাগমারা থানা পুলিশের উদ্যোগে সাম্প্রদায়িক সম্প্রীতি শোভাযাত্রা ও মতবিনিময় সভা বাগমারায় পুলিশের পৃথক অভিযানে ৭জন গ্রেপ্তার বাগমারায় আ’লীগের উদ্যোগে সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে সম্প্রীতি সমাবেশ ও শোভাযাত্রা বাসুপাড়ার গোপালপুর পুনঃমিলন যুবসংঘে চেয়ারম্যান প্রার্থী নুরুলের ফুটবল ও জার্সি প্রদান আ’লীগ নেতা রমজান আলীর মৃত্যুতে এমপি এনামুল হকের শোক প্রকাশ গনিপুরে বিভিন্ন পূজা মন্দির পরিদর্শনে চেয়ারম্যান প্রার্থী এনামুল হক বাগমারায় কাচারী কোয়ালীপাড়ায় পূজা মন্দির পরিদর্শনে চেয়ারম্যান প্রার্থী মোজাম্মেল হক বাগমারায় কোরআন নিয়ে কটুক্তি করায় সংঘর্ষ, রাবার বুলেট নিক্ষেপ বাগমারায় কাচারী কোয়ালীপাড়ায় মন্দির পরিদর্শনে চেয়ারম্যান প্রার্থী আঃ মান্নান নরদাশ ফুটবল একাডেমী প্রিমিয়ার লীগের ফাইনাল অনুষ্ঠিত কথিত জীনের বাদশা গ্রেপ্তার, সর্বশান্ত বাগমারার আফসার আলী বাগমারায় দূর্গাপূজা উপলক্ষে মন্দিরে এমপি এনামুল হকের আর্থিক অনুদান প্রদান




বাগমারায় চেয়ারম্যানকে হত্যার চেষ্টা, আহত ৫

বাগমারা প্রতিনিধি
  • Update Time : রবিবার, ৩ অক্টোবর, ২০২১
  • ১৪৮৫ Time View

প্রতিমুহুর্ত্বের খবর দ্রুত পেতে পেজে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন

বাগমারা উপজেলার আউচপাড়া ইউনিয়নের চেয়ারম্যান সরদার জান মোহাম্মদের উপর সশস্ত্র হামলা বাঁচাতে এগিয়ে গেলে ছুরিকাঘাতে আহত ৫। আহতদের উদ্ধার করে প্রথমে বাগমারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

তাদের শারীরিক অবস্থা আশংকাজনক হওয়ায় রোববার দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির জন্য রেফার করা হয়েছে। আহতদের মধ্যে চারজনকে রাজশাহী মেডিকেলে ভর্তি করা হয়েছে। তারা হলেন, মাসুদ রানা (৪০), আব্দুল বারীক (৪২), মফিজ উদ্দীন (৩৮) এবং অনিক (২৭)। এ ঘটনায় চেয়ারম্যানের পক্ষ থেকে বাগমারা থানায় অভিযোগ দাখিলের প্রস্তুতি চলছে।

স্থানীয় সূত্রে জানাগেছে, শনিবার বিকেলে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে একটি শালিসি বৈঠক চলছিল। এ সময় হঠাৎ করে রক্ষিতপাড়া গ্রামের আছিরের ছেলে আল-আমিন বিশ্বাস হাতে ধারালো ছুরি নিয়ে পরিষদে উপস্থিত হন। ওই সময় বাহার আলী নামের এক ইউপি সদস্যের সাথে কথা কাটা-কাটি হয় আল-আমিন বিশ্বাসের। পরে তাকে ধাক্কা দিয়ে ফেলে দিয়ে চেয়ারম্যানকে হত্যার উদ্দেশ্যে হাতে ছুরি নিয়ে হামলা চালায়।

পরে চেয়ারম্যানকে আল-আমিন বিশ্বাসের হাত থেকে রক্ষা করতে গিয়ে ছুতিকাঘাতের শিকার হয় ৫ জন সাধারণ লোকজন সহ আ’লীগের নেতাকর্মীরা। পরে স্থানীয় লোকজন হামলাকারী আল-আমিন বিশ্বাসকে হাতে নাতে ধরে ফেলে। এ সময় উত্তেজিত জনতার হাতে আহত হয় আল-আমিন বিশ্বাস। পরে তাকে চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

খোঁজ নিয়ে জানাগেছে, হামলাকারী আল-আমিন বিশ্বাস এলাকার নিষিদ্ধঘোষিত চরমপন্থি সংগঠনের সদস্য। দীর্ঘদিন তিনি এলাকায় হত্যা সহ নানান অপকর্মের সাথে জড়িত ছিল। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে আবারও একটা অপ্রীতিকর ঘটনা ঘটানোর পায়তারা চালানোর চেষ্টা করা হচ্ছে। শান্ত ইউনিয়নকে অশান্ত করার অপচেষ্টায় ব্যস্ত হয়ে পড়েছেন। এদিকে পুনরায় অপরাধ মূলক কার্যক্রমে নিজেকে না জড়ানোর শপথ নিয়ে পাবনার একটি অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রীর নিকট আত্মসমর্পন করেন।

নির্বাচন ঘিরে আবারও উতপ্ত পরিস্থিতি সৃষ্টির ষড়যন্ত্র করা হচ্ছে বলে স্থানীয় লোকজন জানিয়েছেন। আউচপাড়ার ইউপি সদস্য বাহার আলী জানান, আমরা কিছু বুঝে উঠার আগেই ছুরি নিয়ে আল-আমিন হামলা চালায়। আমাদের ধারনা কেউ না থাকলে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি, চেয়ারম্যান সরদার জান মোহাম্মদকে হত্যা করতো। শালিসি বৈঠকে লোকজন সহ নেতাকর্মী থাকায় প্রাণে বেঁচে গেছেন চেয়ারম্যান।

স্বপ্নচাষ প্রকল্পের সভাপতি ও বাগমারা উপজেলা কৃষকলীগের সহ-সভাপতি আব্দুর রাজ্জাক বাবু ওরফে আর্ট বাবু বলেন, আল-আমিন বিশ্বাসও আমাদের সাথে আত্মসমর্পণ করেছিল। তবে কি কারনে এমন ঘটনা ঘটেছে সেটা আমার জানা নেই।

এ ব্যাপারে আউচপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি, চেয়ারম্যান সরদার জান মোহাম্মদের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আউচপাড়া ইউনিয়ন বর্তমানে শান্তিপূর্ণ পরিস্থিতি বিরাজ করছে। হামলা মামলা নেই বললেই চলে। আমি চেয়ারম্যান হওয়ার পর থেকে লোকজনের সাথে উন্নয়ন বিষয়ে বিভিন্ন সময় আলোচনা করে আসছি। কোন প্রকার অপ্রীতিকর ঘটনার সৃষ্টি হয়নি। গত ২০১৬ সালে স্থানীয় সরকার নির্বাচনের আগের দিনে সর্বহারা ক্যাডার বাহিনীর তান্ডবে বেশ কয়েকজন নিরীহ লোকজনকে জীবন দিতে হয়েছিল। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে বাধাগ্রস্ত করতে একটি পক্ষ আবারও ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করছে বলেও জানিয়েছেন তিনি।

বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাক আহম্মেদ বলেন, ঘটনাটি শোনার পর দ্রুত পুলিশ পাঠানো হয়েছিল। এখন পর্যন্ত কোন পক্ষই লিখিত অভিযোগ করেনি। অভিযোগ হলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

প্রতিমুহুর্ত্বের খবর দ্রুত পেতে পেজে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন




এই পোষ্টটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category










© All rights reserved © 2021 dainikbagmara.com.bd
Theme Dwonload From ThemesBazar.Com
x
error: Content is protected !!