রবিবার , ১৩ নভেম্বর ২০২২ | ১২ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও বিচার
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. চাকরি
  7. জাতীয়
  8. জীবনযাপন
  9. তথ্য ও প্রযুক্তি
  10. ধর্ম
  11. বাগমারা উপজেলা
  12. বিনোদন
  13. রাজনীতি
  14. শিক্ষা ও ক্যাম্পাস
  15. সম্পাদকীয়

বাগমারায় ফুটবল বিশ্বকাপের উত্তাপ ছড়িয়ে পড়েছে

প্রতিবেদক
Dainik Bagmara
নভেম্বর ১৩, ২০২২ ৩:৪৩ অপরাহ্ণ

মাহফুজুর রহমান প্রিন্স, বাগমারাঃ

ফুটবল বিশ্বকাপকে সামনে রেখে বাগমারা প্রতন্ত এলাকাতেই ছড়িয়ে পড়েছে উত্তাপ। এর মধ্যে বিশ্বকাপকে কেন্দ্র করে বিভিন্ন দেশের রংবেরংগের পতাকা তৈরিতে দর্জির দোকানের কর্মচারীরা। আর এসব পতাকা দিয়ে বিভিন্ন ভবনের শোভাবর্ধন করা হচ্ছে। ফুটবল প্রেমিরা মনের খায়েস মিটিয়ে নানান সাইজের পতাকা তৈরি করছেন।

তবে সবচেয়ে বেশি চোখে পড়ছে ব্রাজিল ও আর্জেন্টিনার পতাকা। ভবানীগঞ্জ বাজারের পতাকা বিক্রেতা নারায়ন চন্দ্র জানান, বিশ্বকাপে তিনি নানান সাইজের পতাকা তৈরি করেন। তার দোকারে ১শ টাকা থেকে ৫শ টাকা দামের পাতাকা রয়েছে। এছাড়া অর্ডার মোতাবেক তিনি পতাকা তৈরি করে থাকেন।

সম্প্রতি উপজেলার শিকদারী বাজারের সালেহা ইমারত টাওয়ারে দেখা যায় বিভিন্ন বিভিন্ন দেশের অর্ধশতাধিক পতাকা দিয়ে সাজনো হয়েছে ভবনটি। স্থানীয়রা জানান, প্রতি বিশ্বকাপের বেশ কিছুদিন আগে থেকেই ওই ভবনটি নানান রংগের পতাকা দিয়ে সাজানো হয়। এবারও তার ব্যতিক্রম হয়নি।

বাজারের ব্যবসায়ীরা জানান, স্থানীয় সাংসদের ছোট ভাই মনিমুল হক প্রতি বিশ্বকাপের সময় এলাকার সকল ফুটবল প্রেমিদের শিকদারী বাজারে একত্রিত করেন। রাজনৈতিক মতপার্থক্য থাকলেও এখানে সবার পরিচয় ফুটবল প্রেমিক। এছাড়া মনিমুল হক এলাকার শিশু কিশোরদের মাঝে বিনামূল্যে ফুটবল বিতরণ করে তাদেরকে খেলাধূলায় আগ্রহী করে তুলেন।

শিকদারী এলাকার সালেহা ইমারত ডিগ্রি কলেজের অধ্যক্ষ জিয়াউর রহামন মোল্লা জানান, খেলাধূলা মানুষকে প্রফুল্ল ও সতেজ রাখে। এর মাধ্যমে বিভিন্ন অপসাংস্কৃতি, মাদক ও সাম্প্রদায়িকতা মুক্ত করে মানুষকে ভ্রাতৃত্ববন্ধনে আবদ্ধ করতে প্রেরনা যোগায়।

Facebook Comments Box

প্রতিমুহুর্ত্বের খবর দ্রুত পেতে পেজে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন

সর্বশেষ - বাগমারা উপজেলা

আপনার জন্য নির্বাচিত
x
error: Content is protected !!