1. ssislambd@gmail.com : admin :
  2. ronynet5@gmail.com : Dainik Bagmara : Mahfuzur Rahman
  3. mahfuzur4@gmail.com : Mahfuzur Rahman : Mahfuzur Rahman
কলম্বিয়াকে হারিয়ে কোপা আমেরিকার ফাইনালে আর্জেন্টিনা • দৈনিক বাগমারা    
শিরোনাম :
বাগমারায় যুব মহিলা লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে সভাপতি শাহিনুর,সম্পাদক পারভীন ৭০ বছর পর ছেলে ফিরে পেলেন মা নারী উন্নয়ন ফোরামের দ্বিমাসিক সভা অনুষ্ঠিত বাগমারায় যুব মহিলা লীগের সম্মেলন সফল করতে পৌর ছাত্রলীগের প্রচার মিছিল বাগমারায় যুব মহিলা লীগের ত্রি-বার্ষিক সম্মেলন সফল করতে প্রচার মিছিল বাগমারার নবাগত ইউএনও ফারুক সুফিয়ানকে ছাত্রলীগের ফুলেল শুভেচ্ছা বাগমারায় পৃথক মামলায় দুই জন কারাগারে বাগমারায় কিস্তির টাকা দিতে ব্যর্থ হওয়ায় গৃহবধূ কে নির্যাতন বাগমারায় যুব মহিলা লীগের সম্মেলন সফল করতে নুরুল ইসলামের প্রচারণা বাগমারার নতুন ইউএনও কে রক্তদান পরিষদের ফুলেল শুভেচ্ছা বাগমারায় ‘কৃষকের বসতভিটা দখলের অভিযোগ’ শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ বাগমারার নতুন ইউএনও ফারুক সুফিয়ান বাগমারায় যুব মহিলা লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ঘিরে সাজ সাজ রব বাগমারার যোগীপাড়ায় জোরপূর্বক পাকা ঘর নির্মাণের অভিযোগ শ্রীপুরে প্রচারণায় ব্যস্ত জিল্লুর রহমান, মনোনয়ন পেলে বিপুল ভোটে জয়ের আশা




কলম্বিয়াকে হারিয়ে কোপা আমেরিকার ফাইনালে আর্জেন্টিনা

নিজস্ব প্রতিবেদক
  • Update Time : বুধবার, ৭ জুলাই, ২০২১
  • ১৩৭ Time View

প্রতিমুহুর্ত্বের খবর দ্রুত পেতে পেজে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন

কলম্বিয়াকে টাইব্রেকারে হারিয়ে কোপা আমেরিকার ফাইনালে পা রেখেছে আর্জেন্টিনা। ফাইনালে তাদের প্রতিপক্ষ ব্রাজিল।

১৪ বছর পর কোপার ফাইনালে দেখা হচ্ছে দুই চিরপ্রতিদ্বন্দ্বীর।

কোপার দ্বিতীয় সেমিফাইনালে বুধবার এস্তাদিয়ো ন্যাসিওনাল দে ব্রাসিলিয়ায় নির্ধারিত সময় পর্যন্ত খেলা ১-১ গোলে সমতা বিরাজ করায় ম্যাচ গড়ায় টাইব্রেকারে। যেখানে ৩-২ ব্যবধানে জিতে ফাইনালের টিকিট কেটেছে আর্জেন্টিনা। আসলে ম্যাচের ব্যবধান গড়ে দিয়েছেন এমিলিয়ানো মার্তিনেস। কলম্বিয়ার তিনটি শট ঠেকিয়ে আলবিসেলেস্তেদের ফাইনালে তোলার মূল নায়ক এই গোলরক্ষক।

কলম্বিয়ার হুয়ান কুয়াদরাদোর প্রথম শটে গোল হয়। সানচেস ও ইয়েরি মিনার পরের দুটি শট বাঁদিকে ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন মার্তিনেস। মিগুয়েল বোরহার শট জাল খুঁজে নেওয়ার পর কারদোনার শট আবার বাঁদিকে ঝাঁপিয়ে ঠেকান মার্তিনেস। অন্যদিকে আর্জেন্টিনার হয়ে প্রথম শটে গোল করেন মেসি। রদ্রিগো দে পল মারেন আকাশে। পরের দুটি শট জালে পাঠান লেয়ান্দ্রো পারেদেস ও মার্তিনেস। আর্জেন্টিনার পঞ্চম শটের প্রয়োজন হয়নি। ফলে এক আসর পরে ফাইনালে যাওয়ার উচ্ছ্বাসে মাতে আর্জেন্টিনা।

কোয়ার্টারের একাদশে থাকা পারেদেস, আকুনাকে বসিয়ে আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি মাঠে নামান তাগলিয়াফিকো ও রদ্রিগেসকে। অন্যদিকে কলম্বিয়া মুরিয়েলকে বসিয়ে কুয়াদ্রাদোকে একাদশে নামায়।

খেলার শুরুতেই লউতারো মার্তিনেসকে দিয়ে গোল করান মেসি। সপ্তম মিনিটে পেনাল্টি বক্সে বল পেয়ে এক ডিফেন্ডারকে কাটিয়ে লউতারোর দিকে ব্যাক-পাস দেন আর্জেন্টাইন অধিনায়ক। আর বল পাওয়ার সঙ্গে সঙ্গে জোরালো শটে জাল খুঁজে নেন ইন্টার মিলান ফরোয়ার্ড।

ম্যাচে দলের প্রথম গোলে অবদান রেখে নতুন এক রেকর্ড গড়েছেন মেসি। এখন পর্যন্ত চলতি কোপায় তার অ্যাসিস্ট হলো ৫টি। এর আগে এক আসরে ৪টির বেশি অ্যাসিস্ট ছিল না আর কারো।

গোল হজমের দুই মিনিট পরেই সমতায় ফেরার সুযোগ পেয়েছিল কলম্বিয়া। কিন্তু কুয়াদ্রাদোর শট কর্নারের বিনিময়ে ফেরান আর্জেন্তিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেস। ৩৮তম মিনিটে কুয়াদ্রাদোর কর্নার থেকে হেডে গোল করার চেষ্টা করেন মিনা। তার হেডার ক্রসবার ছুঁয়ে মাঠের বাইরে চলে যায়।

বিরতির আগে মেসির কর্নার কিক থেকে বল ছয় গজ বক্সে পান গঞ্জালেস। হেডও নেন গঞ্জালেস, কিন্তু বল জালে প্রবেশের ঠিক আগে বল ক্রসবারের উপর দিয়ে পাঠিয়ে দেন গোলরক্ষক।

দ্বিতীয়ার্ধে কলম্বিয়া ধীরে ধীরে আক্রমণের গতি বাড়াতে থাকে। বল দখলেও এগিয়ে যায় তারা। ৬১তম মিনিটে কাঙ্ক্ষিত লক্ষ্যের দেখাও পেয়ে যায় কলম্বিয়া। কারদোনার ফ্রি-কিক থেকে বল নিয়ে আর্জেন্টিনার রক্ষণে ঢুকে দারুণ এক ফিনিশিংয়ে সমতা টানেন লুইস দিয়াজ।

৬৭তম মিনিটে গঞ্জালেসকে তুলে নিয়ে দি মারিয়াকে মাঠে নামায় আর্জেন্তিনা। ৮২ মিনিটে এই পিএসজি অ্যাটাকিং মিডফিল্ডারের পাস থেকে বল ধরে শট নেন মেসি। বল পোস্টে লেগে প্রতিহত হয়। এরপর নির্ধারিত ৯০ মিনিট ও যোগ করা সময়ে দুই দল আর লক্ষ্যের দেখা না পেলে নতুন নিয়ম অনুযায়ী, ম্যাচের ভাগ্য নির্ধারিত হয় পেনাল্টি শুট-আউটে।

২০১৬ সালের পর এই প্রথম কোপার ফাইনালে উঠলো আর্জেন্টিনা। আগামী রোববার বাংলাদেশ সময় ভোর ৬টায় তারা ১৫তম কোপা জেতার স্বপ্ন নিয়ে ব্রাজিলের মুখোমুখি হবে। স্বাগতিকদের বিপক্ষে সর্বশেষ ২০০৭ সালে কোপার ফাইনাল খেলেছিল আলবিসেলেস্তেরা।

প্রতিমুহুর্ত্বের খবর দ্রুত পেতে পেজে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন




এই পোষ্টটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category










© All rights reserved © 2021 dainikbagmara.com.bd
Theme Dwonload From ThemesBazar.Com
x
error: Content is protected !!